adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাশকতরা জন্যই শিবিরের গোপন আস্তানা

2016_03_10_19_28_34_kXAr9jU5ewv4TysIAiZKdykbuElvAI_originalডেস্ক রিপোর্ট : যশোরে জামায়াত অধ্যুষিত বসুন্দিয়া বাজার মোড়ে ছাত্রশিবিরের আঞ্চলিক কার্যালয়। এর পেছনে ২শ’ গজ দূরে ভৈরব নদের পাড়ে বাগানের মধ্যে ইউনিয়ন শিবিরের সভাপতি রাশেদের জমিতে চলছিল গোপন ভবন নির্মাণ। একইসঙ্গে ওই ভবনের মাটির নিচে অতিসন্তর্পণে নির্মাণ করা হচ্ছিল গোপন আস্তানা। মাটির নিচে গোপন ঘর নির্মাণকে ঘিরে সেখানে বাইরের লোকদের আনাগোনা বাড়ছিল। ব্যাপরটি চোখে লাগে স্থানীয়দের। জানানো হয় পুলিশকে। এরপর পুলিশ সেখানে অভিযান চালিয়ে নিশ্চিত হয় জামায়াত-শিবির বড় ধরনের নাশকতা পরিকল্পনার উদ্দেশ্যেই গোপন আস্তানাটি তৈরি করছিল। বৃহস্পতিবার দুপুরে ওই আস্তানায় অভিযান চালিয়ে পুলিশ ১১ জনকে আটক করে। এ সময় সেখান থেকে ১১টি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। শুক্রবার ভোর পর্যন্ত অভিযান অব্যাহত রেখে আরও দু’জনকে আটক করেছে পুলিশ। এরপরই বের হয়ে আসে গোপন ঘর নির্মাণের উদ্দেশ্য

এ ঘটনায় ১০ মার্চ বৃহস্পতিবার রাতেই বসুন্দিয়া পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ইসরাইল হোসেন বাদী হয়ে ৫৩ জনকে আসামি করে যশোর কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন। তবে ১৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলেও এ মামলায় ছয় জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে শুক্রবার ভোরে আরও দু’জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- যশোর সদরের গাইদগাছি এলাকার মিজানুর রহমান টিটো, কেফায়েতনগর গ্রামের আল আমিন, বসুন্দিয়া খোলাডাঙ্গা গ্রামের আব্দুস সালাম, বসুন্দিয়া বিনিময়পাড়ার আব্দুল ওয়াদুদ, জগন্নাথপুর গ্রামের আলী আকবর ডাক্তার ও ইলিয়াস হোসেন।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, বসুন্দিয়ার ভৈরব নদের পাড়ে জামায়াত-শিবির বড় ধরনের নাশকতা পরিকল্পনার উদ্দেশ্যে মাটির নিচে গোপন ঘর নির্মাণ করছিল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ওই আস্তানায় অভিযান শুরু করে পুলিশ। অভিযানে প্রাথমিকভাবে ১১ জনকে আটক করা হয়। পাশাপাশি সেখান থেকে ১১টি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। ১১ মার্চ শুক্রবার ভোর পর্যন্ত অভিযান অব্যাহত রেখে আরও দু’জনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে ৫৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযানে আটক ১৩ জনের মধ্যে ছয় জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকী সাত জনকে ৫৪ ধারায় চালান দেয়া হয়েছে। ওসি ইলিয়াস হোসেন আরও জানান, ভবনের নিচে গোপন আস্তানা নির্মাণের ঘটনাকে গুরুত্ব দিয়ে ওই এলাকায় তারা অভিযান অব্যাহত রেখেছেন। জড়িতদের গ্রেপ্তারে তাদের তৎপরতা চলছে।

বসুন্দিয়ার এ অঞ্চলটি জামায়াত-শিবিরের দুর্গ হিসেবে পরিচিত। তাছাড়া, তুলনামূলক দুর্গম এলাকা হওয়ায় সেখানে জামায়াত স্থায়ী ঘাঁটি তৈরির চেষ্টা করছিল বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বড় ধরনের নাশকতার অংশ হিসেবেই গোমন আস্তানা নির্মাণ করা হতে পারে বলে সন্দেহ তাদের।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া