adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের অবস্থান কোনো দলের পক্ষে নয় :মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, কোনো বিশেষ রাজনৈতিক দলকে নয়, গণতন্ত্রকে সমর্থন করে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পিটার হাস বলেন, বাংলাদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করে যুক্তরাষ্ট্র। এ জন্য আওয়ামী লীগ, বিএনপি, অন্যান্য দল ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলার সময় আমি মার্কিন নীতির কথা জানিয়েছি। আওয়ামী লীগসহ সবাইকে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার কথা বলেছি।

তিনি বলেন, বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচন সংঘাতমুক্ত হোক, সেটিই যুক্তরাষ্ট্রের চাওয়া।

চলমান রাজনৈতিক সংকটের বিষয়ে এক প্রশ্নের জবাবে পিটার হাস বলেন, এই সংকটের সমাধান কীভাবে হবে, সেই প্রক্রিয়া রাজনৈতিক দলগুলোকেই নির্ধারণ করতে হবে।

এর আগে বেলা ১১টার দিকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ এ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে যান পিটার হাস। সেখানে ওবায়দুল কাদের ছাড়াও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ ও কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া