adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ – জিম্বাবুয়ে প্রথম ওয়ানডে শনিবার

A13T5001ক্রীড়া প্রতিবেদক : প্রতিশোধের সুর চিগুম্বুরার গলায় আর মাশরাফির গলায় জয়ের ধারাবাহিকতা ধরে রাখার সুর। দুই ভিন্ন স্বপ্ন নিয়ে শনিবার মাঠে নামছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের সবুজ চত্তরে মঞ্চায়ণ হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। দিবারাত্রির এই ম্যাচ শুরু হবে বেলা ১টায়। এদিন টস জেতা একটি বড় ফ্যাক্টর বলেও জানালেন টাইগার দলপতি মাশরাফি বিন মোর্তুজা। টস জিতলে ব্যাটিং নেবেন না ফিল্ডিংয়ে যাবেন, তা সরাসরি না বললেও আকার ইঙ্গিতে বলে ফেলেছেন টস জিতলে ব্যাটিংয়ে যাবার কথা। 
এই সিরিজের আগে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছিলো বাংলাদেশ। এবারও ওই ধারাবাহিকতায় বজায় রাখতে চাইছেন টাইগার দলপতি। 
শুক্রবার নগরীর একটি পাঁচতারা হোটেলে আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ কথাই জানালেন তিনি।  গত সপ্তাহে সাকিব আল হাসান বলেছিলেন বড় দলের মতো জিম্বাবুয়ের বিরুদ্ধে ডমিনেট করতে চায় বাংলাদেশ। সাকিবের এই কথা সঙ্গে একমত নন মাশরাফি। তিনি স্পষ্ট বলে দিয়েছেন, ডমিনেট বুঝি না। যেভাবেই হোক ম্যাচের রেজাল্ট চাই। জয় চাই আমি। মাশরাফি এও বলেছেন,  সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ রিয়াদ আর নাসিরের মতো বোলাররা ব্যবধান গড়ে দেবে। জয় নিয়ে মাশরাফি যতোটা মরিয়া, ততোটাই মরিয়া জিম্বাবুয়ের অধিনায়ক এলটন চিগুম্বুরা। 
জিম্বাবুয়েকে যতটা হাল্কাভাবে চিন্তা করা হচ্ছিল তারা যে ততটা সহজ হবে না, সেটা প্রস্তুতি ম্যাচে প্রমাণ করেছে দলটি। ২৭৮ রানের
লক্ষ্যে খেলতে নেমে ২০ বল বাকি থাকতেই ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নিয়েছে এলটন চিগুম্বুরারা। প্রস্তুতি ম্যাচের ফলকে খুব একটা প্রাধান্য না দিলেও বিষয়টি মাথায় রেখেই এগুতে হচ্ছে মাশরাফিকে। এই ব্যর্থতার ক্ষেত্রে ব্যাট-বল দুদিকেই দুর্বলতা ছিল বলে মনে করছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই পেসার। প্রস্তুতি ম্যাচে ওই ব্যর্থতার কথা স্মরণ রেখেই মাঠে নামবেন বলে জানান তিনি। 
 এদিকে জিম্বাবুয়ের অধিনায়ক চিগুম্বুরা বলেছেন, আগের বাংলাদেশের সঙ্গে খেলছি না। বিশ্বের সেরা দলগুলোর একটি বাংলাদেশ। তাদের বিরুদ্ধে লড়াইয়ে নামবো কাল। অনেক হিসাবের ওয়ানডে সিরিজ আমাদের জন্য। এর আগেরবার সিরিজ হেরেছিলাম। এবার প্রতিশোধের পালা। প্রস্তুতি ম্যাচে আমরা আমাদের শক্তির জানান দিয়েছি। আশাকরি এবার সিরিজ জিতে প্রতিশোধ নিতে পারবো। চিগুম্বুরা বলেন, আমাদের দলের বেশিরভাগ খেলোয়াড়ের অনেক পরিচিত মাঠ মিরপুর স্টেডিয়াম। মাঠ নিয়ে আমাদের দু:শ্চিন্তা নেই। তবে দর্শক সমর্থনে এগিয়ে থাকবে বাংলাদেশ। এই বৈরিতার মাঝেও আমাদের দমাতে পারবে না বাংলাদেশ।        

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া