adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হৃদয় ছোঁয়া ব্যাটিংয়ে হৃদয়ের ঝড়ো ফিফটি, লঙ্কান লিগে জাফনার জয়

স্পোর্টস ডেস্ক: লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) নিজের প্রথম ম্যাচটায় রাঙিয়ে দিলেন বাংলাদেশের তাওহিদ হৃদয়। অসাধারণ এক ফিফটি হাঁকিয়ে দল জাফনা কিংসকে শুভসূচনা এনে দিয়েছেন হৃদয়। শরিফুল ইসলামকে ছাড়া খেলতে নামা কলম্বো স্ট্রাইকার্সকে ২১ রানে হারিয়েছে হৃদয়ের জাফনা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে আগে জাফনা কিংসকে ব্যাটিংয়ে পাঠায় কলম্বো স্ট্রাইকার্স। ব্যাটিংয়ে নেমে দলকে ভালো শুরু এনে দেন ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। তবে বেশিক্ষণ চলেনি গুরবাজের তা-ব। ১১ বলে ২১ রান করে দলের ২৭ রানের মাথায় বিদায় নেন তিনি। আরেক ওপেনার নিশান মাদুশকা সুবিধা করতে পারেননি। ১৩ বলে ১২ রান করে সাজঘরে ফিরে যান তিনি। – ক্রিকটাইম

এরপর চারে নেমে দলের হাল ধরেন তাওহিদ হৃদয়। এক প্রান্ত আগলে রেখে সাবলীলভাবে এগিয়ে যাচ্ছিলেন হৃদয়। তার ব্যাটে চড়েই রানের চাকা সচল রাখে জাফনা। বাউন্ডারির সাথে দারুণ স্ট্রাইক রোটেশনে বেশ কার্যকরী ব্যাটিং করছিলেন হৃদয়। সাবলীল ব্যাটিংয়ে শেষ দিকে ছুঁয়ে ফেলেন ফিফটিটাও। ৩৯ বলে ৫৪ রানের অসাধারণ এক ইনিংস খেলে শেষমেশ আউট হন হৃদয়। এলপিএল অভিষেকেই রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন হৃদয়। তার এমন অসাধারণ ব্যাটিংয়ে ভর করেই ভালো সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় জাফনা, পেয়ে যায় জয়ের রসদও।
হৃদয় ছাড়াও জাফনার হয়ে ১৬ বলে ২২ রান করেছেন প্রিয়ামল পেরেরা। এছাড়া ২৩ বলে ২৫ রান করে টিকে ছিলেন দুনিথ ভেলালাগে এবং ৭ বলে ১৪ রান করে অপরাজিত ছিলেন থিসারা পেরেরা। নির্ধারিত ২০ ওভারের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান তোলে জাফনা।

কলম্বোর হয়ে ১টি করে উইকেট শিকার করেন নাসিম শাহ, মাথিশা পাথিরানা, চামিকা করুণারতেœ এবং লক্ষ্মণ সান্দাকান।
জবাব দিতে নেমে কলম্বোর হয়ে এক প্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছিলেন অধিনায়ক নিরোশান ডিকওয়েলা। তার ব্যাটিংয়ের সুবাদেই রান উঠছিল দলের বোর্ডে। শুরুর দাপটের ফলে জয়ের আশাও বেশ ভালোভাবেই টিকে ছিল কলম্বোর। কিন্তু বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে, ফলে একের পর এক উইকেট হারাচ্ছিল কলম্বো। ফিফটি হাঁকানো ডিকওয়েলা ৩৪ বলে ৫৮ রানের ইনিংস খেলে দলের ৮৭ রানের মাথায় আউট হন। এর আগে বাবর আজম, পাথুম নিসাঙ্কা, মোহাম্মদ নওয়াজরা ফিরে গেছেন এক অঙ্কের সংগ্রহ নিয়ে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া