adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বসম্প্রদায়ের প্রতি জামায়াতের আহ্বান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর লোগো

 

 

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদক : ফিলিস্তিনীদের ওপর ইসরাইলের ব্যাপক হামলা, ঘরবাড়ি ধ্বংস এবং নির্যাতনের ঘটনাসহ মানবতাবিরোধী কর্মকাণ্ড বন্ধে কার্যকর উদ্যোগ নেয়ার জন্য বিশ্বসম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।
বুধবার দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে এ আহ্বান জানান।
বিবৃতিতে তিনি উল্লেখ করেন,“ইসরালের সশস্ত্র বাহিনী ফিলিস্তিনে একাধিক মসজিদ ও মুসলমানদের আবাসে অব্যাহতভাবে হামলা চালিয়ে যাচ্ছে। বিশ্ববাসী লক্ষ্য করছে গত ১৮ নভেম্বর জেরুজালেমে ইহুদীদের একটি সিনাগগে (উপাসনালয়ে) হামলার ছুতো ধরে মুসলমানদের ওপর ভয়াবহ হামলা পরিচালিত হচ্ছে।  ইসরাইলী সেনাবাহিনী জেরুজালেম ও পশ্চিম তীরসহ বিভিন্ন এলাকায় ফিলিস্তিনী মুসলমানদের ঘরে ঘরে তল্লাশি চালাচ্ছে, গ্রেফতার করছে এবং ফিলিস্তিনীদের ঘরবাড়ি ধ্বংস করে দিচ্ছে। অবস্থা দেখে মনে হয়, ইসরাইল আরো একটি যুদ্ধ শুরুর পাঁয়তারা করছে।’
বিবৃতিতে আরো বলা হয়, ‘আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য  করছি যে, ইসরাইল সরকার ফিলিস্তিনি মুসলমানদের মসজিদুল আকসায় প্রবেশ করে নামাজ পড়তে বাধা দিচ্ছে। একাধিক মসজিদে হামলা চালিয়েছে। তারা মুসলমানদেরকে মসজিদুল আকসায় প্রবেশ করে ইবাদত করার মৌলিক অধিকারে বাধা দিয়ে জাতিসংঘ সনদ লংঘন করছে। ইসরাইলীদের এই মানবতা বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের নীরবতা আমাদেরকে বিস্মিত করেছে।
ফিলিস্তিনী মুসলমানদের ওপর ইসরাইলীদের বর্বর হামলা, নির্যাতন, গ্রেফতার, বাড়িঘর ধ্বংস এবং মসজিদুল আকসায় প্রবেশ করতে বাধা দেয়াসহ সকল মানবতাবিরোধী কর্মকাণ্ড বন্ধ করতে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য আমি মুসলিম উম্মাহ্ এবং জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া