adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবার মন্ত্রণালয়ে যাচ্ছেন জয়

indexvwKডেস্ক রিপোর্ট : প্রথমবারের মতো কোন মন্ত্রণালয়ে পরিদর্শন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আর তালিকার প্রথম নামটি হ”েছ বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।
সরকারের গুরুত্বপূর্ণ এই মন্ত্রণালয়ে আগামী ২ আগস্ট পরিদর্শন করবেন বলে নিশ্চিত করেছেন বিদ্যুত জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
ওই দিন বেলা ১১টায় তিনি ওই মন্ত্রণালয়ে যাবেন। প্রথমেই ডিজিটালাইড ফাইলিং সিস্টেম‘র উদ্বোধন করবেন। এরপর বিদ্যুৎ বিভাগকে ই-অফিস বাস্তবায়নে নিয়োগকৃত কনসালটেন্ট’র প্রেজেন্টেশন দেখবেন।
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টার নির্দেশনা মোতাবেক তিনি ই-অফিস বাস্তবায়ন কার্যক্রম এগিয়ে নিচ্ছেন।
আর এই কাজের প্রেজেন্টেশন দেখার জন্য অনেক আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল। তারই ধারাবাহিকতায় ২ আগস্ট (রোববার) মন্ত্রণালয়ে আসার বিষয়ে সম্মতি দিয়েছেন।
বিদ্যুৎ বিভাগ ডিজিটাল ফাইলিং সিস্টেম প্রসঙ্গে নসরুল হামিদ জানান, মন্ত্রণালয়ে কতগুলো ফাইল অনুমোদনের অপেক্ষায় আছে। সেগুলো কোথায় কি অব¯’ায় আছে এ সব তথ্যের ডিজিটালাইজড ডাটাবেজ তৈরি করা হয়েছে। এখন আমি এক ক্লিকেই জানতে পারি কতগুলো ফাইল পেন্ডিং রয়েছে।
পর্দার অন্তরালে থেকে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন কম্পিউটার বিজ্ঞানী জয়। ধারণা করা হয় জয়ের পরামর্শেই ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি যুক্ত হয় আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে।
তারপর থেকেই পর্দার অন্তরালে থেকে কাজ করে যাচ্ছেন। এতোদিনে শুধু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ে দু’একটি অনুষ্ঠানে তাকে দেখা গেছে। তবে সরাসরি মন্ত্রণালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় এটাই প্রথম হতে যাচ্ছে। যে কারণে এই পরিদর্শন ইঙ্গিতপূর্ণ বলে মন্তব্য করেছেন অনেকে।
সরকারের পাশাপাশি নেতাকর্মীরা তাকে আওয়ামী লীগের ভবিষ্যত কা­ারী ভাবলেও প্রকাশ্যে কোন বিষয়ে হস্তক্ষেপ করতে দেখা যায় নি। সেখানে মায়ের পাশে থেকে কাজ করে যাচ্ছেন।
জয়ের মন্ত্রণালয় পরিদর্শনের খবরে সাজ গোজে ব্যস্ত হয়ে পড়েছে বিদ্যুত বিভাগ। বুধবার (২২ জুলাই) বিশেষ বৈঠক করেন কর্মকর্তারা। জয়ের আগমন উপলক্ষে নতুন করে ঢেলে সাজানো হয়েছে বিদ্যুৎ বিভাগের কনফারেন্স রুম। আনা হয়েছে নতুন চেয়ার। এর পাশাপাশি চলছে (২২ জুলাই) করিডোরের সিলিং পরিবর্তনের কাজ। বাংলানিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া