adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একসঙ্গে এসএসসি পাস করলেন মা ও ছেলে

ডেস্ক রিপাের্ট: চলতি বছর এসএসসি পরীক্ষা দিয়ে একসঙ্গে পাশ করেছেন মা ও ছেলে। নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর উচ্চ বিদ্যালয় থেকে তারা এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। মা লিপি আক্তার হাসির বয়স ৪০ বছর আর ছেলে লিয়াকত হোসেন হৃদয়ের বয়স ১৬ বছর। শুক্রবার (২৮ জুলাই) ফল প্রকাশের পর মা-ছেলের এই সাফল্যের বিষয়টি প্রকাশ পায়।

মা ও ছেলে দুজনে ২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী শিক্ষা বোর্ডের অধিনে চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (এসএসসি) অংশ নিয়ে ছিলেন। তারা পার্শ্ববর্তী সিংড়া উপজেলার সোনাপুর গ্রামের বাসিন্দা। মা লিপি আক্তার সিংড়ার চামারী ইউনিয়নের নারী সদস্য। তিনি এলাকায় শতাধিক নারীকে নিয়ে সামাজিক ও অর্থনৈতিক বিভিন্ন কাজেও জড়িত।

নাজিরপুর উচ্চ বিদ্যালয় সূত্র জানিয়েছে, ফলাফলে মা লিপি আক্তারের চেয়ে এগিয়ে আছেন ছেলে লিয়াকত। লিয়াকত জিপিএ-৫ এবং মা লিপি আক্তার জিপিএ-৪.৫৪ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। ছেলে লিয়াকত এবং মা লিপি আক্তার বিজ্ঞান বিভাগ বিভাগ থেকে পরীক্ষা দিয়েছেন।

মাধ্যমিক পাশ করা লিপি আক্তার উচ্ছ্বসিত কণ্ঠে জানান, লেখা-পড়ার বড় ইচ্ছে ছিল। অর্থকষ্টে পিতার বাড়িতে সে ইচ্ছে পূরণ হয়নি। সংসারে তার দুই সন্তান রয়েছে। বিয়ের পর স্বামীর অনুপ্রেরণায় পুত্র সন্তান লিয়াকতের সঙ্গেই নাজিরপুর উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। বছর পাঁচেক আগে স্বামী লোকমান মারা যাওয়ায় চরম অর্থকষ্টের মধ্যে পড়েন। তবুও হাল ছাড়েননি। সন্তানের সঙ্গে পড়াশোনা চালিয়ে গেছেন।

তিনি বলেন, শুক্রবার দুপুর নাগাদ মাধ্যমিক পাশের খবর পান তিনি। খবর শুনে আনন্দে চোখের জল গড়িয়ে পড়েছে। একই সঙ্গে মাধ্যমিক পাস করে তারা এলাকায় সাড়া ফেলেছেন। ফল প্রকাশের পর আশপাশের মানুষ তাদের দেখতে ভিড় করছেন, অভিনন্দন জানাচ্ছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া