adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আফগানদের উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে প্রথমবার ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। শনিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে স্বাগতিকদের প্রতিপক্ষ পাকিস্তান। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

বুধবার ভারতকে ৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। বৃহস্পতিবার মিরপুরে দ্বিতীয় সেমিফাইনালে আফগানদের দেয়া ২২৯ রানের লক্ষ্য সহজেই টপকায় বাংলাদেশ।

সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ফিফটির পর ইয়াসির আলি রাব্বি ও আফিফ হোসেন ধ্রুব’র দৃঢ়তায় ৩ উইকেট হারিয়ে ৩৯.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছায় স্বাগতিকরা।

আফিফ ৪৫ ও ইয়াসির ৩৮ রানে অপরাজিত থাকেন। চতুর্থ উইকেট জুটিতে তারা অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ৭৫ রান।

টাইগার ওপেনার সৌম্য ৫৯ বলে ৩টি করে চার-ছক্কায় করে যান ৬১ রান। শান্ত ৬৮ বলে ৫ চার ও ১ ছয়ে করেন ৫৯। দ্বিতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ১০৭ রান।

সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে নাঈম শেখের উইকেট হারায় বাংলাদেশ। বাঁহাতি ওপেনার ২১ বলে ৩ চারে ১৭ রান করে আউট হন। দলীয় সংগ্রহ তখন ২৬। পরে সৌম্য ও শান্ত ২২ গজে আফগান বোলারদের ওপর চড়াও হলে সহজ হয়ে যায় জয়ের পথ।

আফগান বোলার আব্দুল ওয়াসি দুটি ও আজমতউল্লাহ নেন একটি করে উইকেট।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দারউইশ রাসুলির অসাধারণ সেঞ্চুরির (১১৪) পরও বড় সংগ্রহ পায়নি আফগানরা। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা তোলে ২২৮ রান।

বোলিংয়ে দারুণ শুরু পায় বাংলাদেশ। ৭৩ রানে আফগানদের ৫ উইকেট তুলে নেয় স্বাগতিকরা। বিপর্যয় থেকে দলকে সম্মানজনক সংগ্রহে নিয়ে যান মিডলঅর্ডার ব্যাটসম্যান রাসুলি। ১৯ বছরের এ তরুণ ১২৮ বলে ৭টি করে চার-ছক্কায় ১১৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন শেষ ওভারে।

মিরপুরের ২২ গজে এ ডানহাতি ব্যাটসম্যানকে দারুণ সঙ্গ দেন ওয়াহেদুল্লাহ শাফাক (৩৪) ও তারিক স্তানিকজাই (৩৩)। পঞ্চাশোর্ধ্ব দুটি জুটিতে হালে পানি পায় আফগান ইমার্জিং দল।

হাসান মাহমুদ ও সৌম্য সরকার নেন ৩টি করে উইকেট। তানভির ইসলাম নেন দুটি উইকেট। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছে সৌম্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া