adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবার আফগানিস্তান-ভারত দ্বিপাক্ষিক সিরিজ

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ কিংবা বিশ্বকাপের মঞ্চে প্রায়শই ভারতের বিপক্ষে খেলার সুযোগ পেয়ে থাকে আফগানিস্তান। তবে এখনও বিরাট কোহলি-রোহিত শর্মাদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার সুযোগ হয়নি রশিদ খানদের। অবশেষে সেই আক্ষেপ ঘুচতে যাচ্ছে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী বছরের জানুয়ারিতে ভারত সফর করবে আফগানরা। এদিকে আফগানিস্তানের পাশাপাশি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের সূচি প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

ফাইনালে উঠতে পারলে আগামী ১৮ সেপ্টেম্বর এশিয়া কাপ খেলে দেশে ফিরবে ভারত। দেশের মাটিতে পা রাখার কয়েকদিনের মাঝেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামবে তারা। অজিদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২২ সেপ্টেম্বর।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৪ ও ২৭ সেপ্টেম্বর। প্রথমটি মোহালি, দ্বিতীয়টি ইন্দোর এবং শেষ ম্যাচটি হবে রাজকোটে। এদিকে অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হবে বিশ্বকাপের পর। ২৩ নভেম্বর শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বাকি চার ম্যাচ মাঠে গড়াবে ২৬, ২৮ সেপ্টেম্বর, ১ ও ৩ ডিসেম্বর। অস্ট্রেলিয়া সিরিজ শেষ হওয়ার পর জানুয়ারিতে আফগানিস্তানকে আতিথেয়তা দেবে ভারত। প্রথমবারের মতো আফগানদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবেন কোহলি-রোহিতরা।

১১ জানুয়ারি মোহালিতে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ১৪ ও ১৭ জানুয়ারি। দ্বিতীয় টি-টোয়েন্টি ইন্দোরে আর শেষ ম্যাচ হবে বেঙ্গালুরুতে। আফগানিস্তান যেতেই ভারতে পা রাখবে ইংল্যান্ড।
পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য ভারত সফর করবে বেন স্টোকসের দল। ২৫ জানুয়ারি হায়দরাবাদে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। বাকি চার ম্যাচ হবে ২-৬ ফেব্রুয়ারি, ১৫-১৯ ফেব্রুয়ারি, ২৩-২৭ ফেব্রুয়ারি এবং ৭-১১ মার্চ। সেই চারটি ম্যাচ হবে ভাইজ্যাক, রাজকোট, রাঁচি এবং ধর্মশালায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া