adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেঁসে গেল অক্ষয় কুমারের ‘টয়লেট’

AKKHOIবিনােদন ডেস্ক : অক্ষয় কুমারের আগামী ছবি ‘টয়লেট-এক প্রেম কথা’কে আইনি নোটিশ পাঠালেন পরিচালক প্রবীণ ব্যাস। গত বছর একই বিষয়ের ওপর একটি ডকু-ফিচার বানান তিনি। টয়লেটের একাধিক দৃশ্য ও ডায়ালগ তার ছবি থেকে নেওয়া হয়েছে বলে তার অভিযোগ।
স্বচ্ছ ভারত অভিযানের ওপর গত বছর ব্যাস তৈরি করেন ডকু-ফিচার ‘মানিনী’। ছবির নায়িকা বিয়ের প্রথম রাতেই শ্বশুরবাড়িতে টয়লেট না থাকায় প্রতিবাদে মুখর হয়। তাকেও গভীর রাতে নারী আত্মীয়রা ডাকে, ভোর হওয়ার আগেই প্রকৃতির ডাকে সাড়া দিয়ে আসার জন্য। ব্যাসের অভিযোগ, টয়লেট-এক প্রেম কথাতেও ঠিক একই দৃশ্য ট্রেলারে দেখানো হয়েছে।
গত বছর গোয়ায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়াতে মানিনী স্বচ্ছ ভারত থিমের ওপর তৈরি ছবি হিসেবে তৃতীয় পুরস্কার পায়।
প্রবীণ ব্যাস জানান, তিনি ও তার স্ক্রিনপ্লে রাইটার শঙ্কর অর্ণিমেষ- দুজনেই হতবাক হয়ে যান, টয়লেট-এক প্রেম কথায় তাদের ছবির প্লট, ডায়ালগ হুবহু তুলে দেওয়া হয়েছে বলে। যেহেতু ছবির প্রযোজক সংস্থা ভায়াকম ১৮ মোশন পিকচার্স যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়ে কোনওরকম আর্থিক ক্ষতিপূরণ দিতে অস্বীকার করেছে, তাই তাদের আইনি নোটিশ পাঠিয়েছেন তারা। ছবির ধারণা ও স্ক্রিপ্টের অধিকার নিয়ে এবার দুপক্ষকে আদালতে দেখা যাবে।
ভারতের এবিপি আনন্দ পত্রিকার খবরে বলা হয়, টয়লেট-এক প্রেমকথার সহ প্রযোজক সংস্থা ফ্রাইডে ফিল্মওয়ার্কস অবশ্য অস্বীকার করেছে অভিযোগ। তাদের বক্তব্য, ছবির স্ক্রিপ্ট তাদের লেখক সিদ্ধার্থ ও গরিমার নামে রেজিস্টার্ড। ২০১৫-র জুলাই থেকেই এই ছবির ব্যাপারে সাধারণ মানুষ জানেন। অতএব যে অভিযোগ ব্যাস করেছেন, তা ভিত্তিহীন বলে দাবি করেছেন তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া