adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন নীতিমালা তৈরির প্রতিশ্রুতি পেয়ে অ্যাম্বুলেন্সের ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী তিন মাসের মধ্যে বিআরটিএ (বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি) থেকে আলাদা করে একটি বিশেষ নীতিমালা করার প্রতিশ্রুতি পেয়ে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি এ ধর্মঘট স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়।
সংগঠনটির সভাপতি গোলাম মোস্তফা সোমবার রাতে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তাৎক্ষণিকভাবে আমাদের নতুনসময়কে জানান, তারা সারা দেশ থেকেই এ ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।
তিনি বলেন, প্রতিশ্রুতি পাওয়ার পাশাপাশি ডেঙ্গু ও করোনা পরিস্থিতিতে যেন কেউ অ্যাম্বুলেন্সের জন্য কষ্ট না পায় সে জন্য আমরা আপাতত এ সিদ্ধান্ত নিয়েছি। যদি ওই সময় সমস্যার সমাধান না হয় তখন আলাদা করে আন্দোলনের ডাক দেওয়া হবে।

উল্লেখ্য, ছয় দফা দাবিতে ধর্মঘটের দেয় সংগঠনটি। এ লক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সরকারি পার্কিংয়ে যায় বহু বেসরকারি অ্যাম্বুলেন্স।

ঢাকা মেডিক্যাল হাসপাতালে ঘুরে দেখা যায়, বিকেল ৪টার দিকে ঢাকা মেডিকেল হাসপাতালে জরুরি বিভাগের পাশে বেসরকারি অ্যাম্বুলেন্সের সরকারি জায়গায় বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সে ধর্মঘটের ব্যানার সাঁটাচ্ছে।

এর আগে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফাসহ অন্যান্য নেতারা পার্কিংয়ে অবস্থানরত অ্যাম্বুলেন্স মালিক ও চালকদের সঙ্গে কথা বলেন।

সংগঠনটি যে দাবিগুলো করে সেগুলো হলো: সেবাখাতে বিআরটিএ’র অ্যাম্বুলেন্স থেকে প্রাইভেট কারের মতো আয়কর (এটিআই) নেওয়া বন্ধ, অনতিবিলম্বে অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় নীতিমালা প্রণয়ন, অবিলম্বে প্রধানমন্ত্রীর ঘোষিত টোল ফ্রি নীতি বাস্তবায়ন, দেশের প্রতিটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা নিশ্চিতকরণ, অ্যাম্বুলেন্সে রোগী থাকলে পাম্পে তেল-গ্যাস নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া এবং সড়কে হয়রানি মুক্ত ও নির্বিঘেœ পথ চলার নিশ্চয়তা প্রদান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া