adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার ইমরান খানকে গ্রেপ্তার করতে ইসিপির নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে মঙ্গলবার গ্রেপ্তার করতে ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটরি পুলিশকে (আইসিটি) নির্দেশ দিয়েছে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। সোমবার দেওয়া নির্দেশনায় ইসিপি বলেছে, ১১ মে নির্বাচনী সংস্থার অবমাননার মামলায় জারি করা জামিনঅযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা মেনে চলতে পুলিশ যেন তার দায়িত্ব পালন করে। খবর জিও নিউজ।

শুনানিতে ইমরান খানের ক্রমাগত অনুপস্থিতিতে বিরক্ত হয়ে তাকে গ্রেপ্তার করে মঙ্গলবার নির্বাচনী সংস্থার সামনে হাজির করতে ইসিপি ইসলামাবাদের আইজিকে নির্দেশ দেয়। বারবার তলব করা হলেও ব্যক্তিগত ক্ষমতায় শুনানি এড়িয়ে যাচ্ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

গত বছর সংসদীয় ভোটের মাধ্যমে ক্ষমতা থেকে অপসারণ করা ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীকে স্বস্তি দেওয়ার কয়েক ঘণ্টা পর এ ঘটনা ঘটলো। কারণ সুপ্রিম কোর্ট কোয়েটায় জ্যেষ্ঠ আইনজীবী আবদুল রাজ্জাক শার হত্যার মামলায় পুলিশকে ৯ আগস্ট পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার করতে বাধা দিয়েছিলো।

এদিকে, সোমবার ইমরান খানকে আগামী ৯ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার না করতে পুলিশকে নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। কোয়েটায় আইনজীবী আব্দুল রাজ্জাক শারকে হত্যার মামলার প্রেক্ষিতে তাকে ৯ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার না করতে এই নির্দেশ দেয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া