adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্না হাজারেকে হত্যার হুমকি

Anna-thereport24আন্তর্জাতিক ডেস্ক : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সম্পর্ক ছেদ না করলে মানবাধিকার কর্মী আন্না হাজারেকে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে আহমেদনগর পুলিশ। খবর পিটিআইয়ের।
পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, হত্যার হুমকি দিয়ে পাঠানো একটি চিঠি পাওয়া গেছে। বেশিরভাগ অংশ ইংরেজিতে লেখা চিঠিটিতে ৭ আগস্ট তারিখ উল্লেখ করা রয়েছে বলেও জানিয়েছেন আহমেদনগর জেলার পার্নার পুলিশ স্টেশনের এক কর্মকর্তা।
এ হুমকির পরিপ্রেক্ষিতে ভারতীয় পেনাল কোডের ৫০৬ নং ধারায় মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, কথা না মানলে হাজারেকেও যুক্তিবাদী নরেন্দ্র দেবহোলকারের মতো পরিণতি বরণ করতে হবে বলে হুমকি দেওয়া হয়েছে। ২০১৩ সালে পুনেতে নিজ বাড়ির কাছে গুলিবিদ্ধ হয়ে মারা যান দেবহোলকার।
চিঠিতে ৭৮ বছর বয়সী গান্ধীবাদী এই নেতাকে মহারাষ্ট্রের নিজ গ্রাম রেলেগান সিদ্ধিতে থাকারও নির্দেশ দিয়েছে হুমকিদাতা।
২০১১ সালে দুর্নীতিবিরোধী লোকপাল বিল পাসের দাবিতে রামলীলা ময়দানে অনশনে বসেন হাজারে। ভারত সরকারকে চাপে ফেলা এ আন্দোলনের মাধ্যমে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি। পরের বছরই তার শিষ্য ও সাবেক সরকারি চাকরিজীবী অরবিন্দ কেজরিওয়াল দুর্নীতি দূরীকরণের লক্ষ্য নিয়ে আম আদমি পার্টি (এএপি) নামে একটি রাজনৈতিক দল গঠন করেন।
দিল্লির বিধানসভায় টানা দুইবার জয়ী হয়ে ক্ষমতায় বসে এএপি। বর্তমানে রাজ্যটিতে দ্বিতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন কেজরিওয়াল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া