adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শুক্রবার বাংলাদেশ ও আফগানিস্তান মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক: ওয়ানডে সিরিজ হারের হতাশা নিয়ে এবার সংক্ষিপ্ত ভার্সন টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের বিরুদ্ধে লড়াই করবে বাংলাদেশ। শুক্রবার সিলেট স্টেডিয়ামে দিবা-রাত্রির তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়। বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব বলেছেন, অতীত মনে রাখতে চাই না। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে আমরা সবাই অলরাউন্ড পারফরমেন্স করতে দৃঢ় প্রত্যয়ী।

অপরদিকে আফগানিস্তানের অধিনায়ক রশিদ খানের গলায় ভিন্ন সুর। সংক্ষিপ্ত ভার্সনের এই সিরিজে স্বাগতিক বাংলাদেশকে আমলে নিচ্ছেন না। তিনি বললেন, এই দেশকে ওয়ানডে সিরিজে হারিয়েছি। চার বছর আগে তাদের বিরুদ্ধে টেস্টও জিতেছি। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে জয়ের ধারা অব্যাহত থাকবে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ছয়টি ম্যাচ খেলেছে বাংলাদেশ, যার মধ্যে পাঁচটিতে জিতেছে লাল-সবুজের দেশ। তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের নজিরও আছে টাইগারদের। এবার এমন একটি দলের বিরুদ্ধে খেলতে নামছে বাংলাদেশ, যাদের বিপক্ষে খুব বেশি সাফল্য নেই তাদের। এই ফরম্যাটে আফগানিস্তানের বিপক্ষে ৯টির মধ্যে ৩টিতে জয় ও ৬টিতে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ দুই ম্যাচে যথাক্রমে ৮ ও ৭ উইকেটে জয় পেয়েছিলো আফগানিস্তান। দুই দলের শেষ পাঁচ লড়াইয়ের মধ্যে দু’টি জয় পায় বাংলাদেশ। আফগানদের বিরুদ্ধে মোট তিনটি জয়ের মধ্যে দুটিই সাম্প্রতিক সময়ে পেয়েছে টাইগাররা।

এই সিরিজেই পরিসংখ্যান পাল্টে দেয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তিনি জানান, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটি শক্তিশালী দল তৈরি করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ধারাবাহিকতা অ্যাবহত রাখা।

এই ফরম্যাটে আমরা উন্নতি করছি, যা আমাদের সাম্প্রতিক পারফরমেন্সে ফুটে উঠেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমরা কিছু ম্যাচ জিতেছি। আমরা সেই ধারা অব্যাহত রাখতে চাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া