adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের পদত্যাগের ঘোষণা ছাড়া সংলাপে বসবে না বিএনপি: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের পদত্যাগের ঘোষণা ছাড়া সংলাপে বসবে না বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পদত্যাগের ঘোষণা ছাড়া সংলাপের প্রশ্নই আসে না।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, একটা তত্ত্বাবধায়ক বা নিরপেক্ষ যাই বলুক না কেন— নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তার আগে এই সরকারকে সবার আগে পদত্যাগের ঘোষণা দিতে হবে। এ ছাড়া সংলাপের কোনো প্রশ্ন আসে না। জনগণের অধিকার, বাকস্বাধীনতা— এগুলো পুনরুদ্ধার করার জন্য আমরা আন্দোলন করছি। এরই মধ্যে আমাদের আন্দোলন একটা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে।

এই বছরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার এই বছরই একটি পাতানো নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে। পাতানো নির্বাচন এ দেশের মানুষ কখনো গ্রহণ করবে না। আমরা পরিষ্কারভাবে বলে দিতে চাই, এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে যদি আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসে তাহলে আমরা তাদের স্বাগত জানাব। আগামী নির্বাচনে একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। এই নির্বাচনের ওপর নির্ভর করবে জাতির অস্তিত্ব থাকবে কি থাকবে না, জাতির স্বাধীনতা থাকবে কি থাকবে না, জাতি একটি কল্যাণকর রাষ্ট্র তৈরি করতে পারবে কি পারবে না। সেজন্য আমরা বলেছি, নির্বাচনটা অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। সরকারকে পদত্যাগ করতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া