adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেপালে বাস খাদে পড়ে নিহত অন্তত ৩২

আন্তর্জাতিক ডেস্ক : নেপালে একটি বাস পাহাড়ি খাদে পড়ে অন্তত ৩২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৩ জন।

মঙ্গলবার (১২ অক্টোবর) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় মুগু জেলায় এই ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে নেপালের সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্ট।

বাসটির দুর্ঘটনার কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে বাসটির ব্রেকে সমস্যা হয়েছিল। হতাহতদের বেশির ভাগই সনাতনী ধর্মীয় উৎসব বিজয় দশমী পালন করে বাড়ি ফিরছিলেন।

নেপালের গণমাধ্যমগুলো জানিয়েছে, মঙ্গলবার দেশটির মুগু জেলায় একটি বাসে করে ভ্রমণ করছিলেন বহু যাত্রী। পাহাড়ি পথে চলার সময় বাসটি নিয়ন্ত্রণ হারায় এবং প্রায় ১ হাজার ফুট (৩০০ মিটার) নিচে পড়ে যায়।

স্থানীয় পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার কারণ তদন্তাধীন। ঘটনার সময় ৪৫ জন যাত্রী বাসটিতে ছিল। এর মধ্যে ২৪ জন ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। হাসপাতালে নেওয়ার পথে ৪ জন এবং চিকিৎসাধীন অবস্থায় আরও ৪ জন মারা যান। এ ঘটনায় ১৩ জন আহত হন। নিহতদের বেশিরভাগই শহরে বসবাস করা অভিবাসী শ্রমিক এবং ছাত্র ছিল।

প্রধান জেলা কর্মকর্তা রম বাহাদুর মাহা বলেন, ‘জাতীয় সড়কের সঙ্গে মুগু যোগ হওয়ার ৯ বছরে এটাই সবচেয়ে বড় সড়ক দুর্ঘটনা। প্রত্যন্ত অঞ্চল কার্নালির সঙ্গে সংযুক্ত এই মুগু সড়ক সংকীর্ণ এবং রুক্ষ হওয়ায় বেশ ঝুঁকিপূর্ণ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া