adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গেতাফেকে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ

Real-Madrid's-Cristiano-Rস্পোর্টস ডেস্ক : তারকা ফুটবলারদের সবাই জ্বলে ওঠায় অবনমন অঞ্চলে থাকা গেতাফেকে উড়িয়ে দিয়ে বার্সেলোনার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় ৫-১ গোলের দুর্দান্ত এই জয়ে লক্ষ্যভেদ করেছেন ‘বিবিসি’ ত্রয়ীর সবাই।
ভলফ্সবুর্গকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে ওঠা রিয়াল শনিবার গেতাফের মাঠে চতুর্দশ মিনিটেই এগিয়ে যেতে পারতো। ক্রিস্তিয়ানো রোনালদোর শট গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্টে লাগে।

২৭তম মিনিটে ইসকোর দূরপাল্লার শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। তবে দুই মিনিট পরই কাঙ্ক্ষিত গোলটি পেয়ে যায় অতিথিরা। হামেস রদ্রিগেসের নিখুঁত ক্রস থেকে বল পেয়ে জালে ঠেলে দেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা করিম বেনজেমা। ২২টি গোল নিয়ে গোলদাতাদের তালিকায় বার্সেলোনার লিওনেল মেসির পাশে বসলেন ফরাসি এই স্ট্রাইকার।

একটু পরই গ্যারেথ বেলের বাড়ানো বল থেকে রোনালদোর কাছ থেকে নেওয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।
৪০তম মিনিটে ব্যবধান বাড়ান ইসকো। বেনজেমার সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে দুর্দান্ত গতির পরিচয় দেন বেল। করিম বেনজেমার বাড়ানো বল ধরে ডান দিক থেকে ছুটে ডি-বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে একটি গোল শোধ করলেও স্বাগতিকরা ম্যাচে ফিরতে পারেনি। পাঁচ মিনিটের মধ্যেই ডান দিক থেকে লুকাস ভাসকেসের নীচু ক্রসে ডি-বক্সে বল পেয়ে এক খেলোয়াড়কে ফাঁকি দিয়ে গোল করেন কলম্বিয়ার তারকা মিডফিল্ডার হামেস রদ্রিগেস।

 যোগ করা সময়ে কাঙ্ক্ষিত গোল পেয়ে যান রোনালদোও। অফসাইডের ফাঁদ ভেঙে হেসে রদ্রিগেসের বাড়ানো বল জালে ঠেলে দিতে কোনো বেগই পেতে হয়নি পর্তুগালের এই ফরোয়ার্ডের।
লা লিগায় এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর গোল হলো ৩১টি। ২৬টি গোল নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন বার্সেলোনার স্ট্রাইকার লুইস সুয়ারেস।

লা লিগার ৩৩তম রাউন্ডের এই জয়ে আতলেতিকো মাদ্রিদকে ছাড়িয়ে বার্সেলোনার ১ পয়েন্টের ব্যবধানে পৌঁছে গেল জিনেদিন জিদানের দল। ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা লুইস এনরিকের দল অবশ্য রোববারই নিজেদের মাঠে ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে ব্যবধান বাড়ানোর সুযোগ পাবে। এক ম্যাচ কম খেলা আতলেতিকোরও (৭৩ পয়েন্ট) সুযোগ থাকছে জমে ওঠা শিরোপা লড়াইয়ে রিয়ালকে আবার পেছনে ফেলার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া