adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্প্যানিশ লিগের প্রথম দিনই মাঠে নামবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ ফুটবল লা লিগার ২০২৩-২৪ মৌসুমের সূচি প্রকাশ করা হয়েছে। ইতোমধ্যেই ট্রান্সফার মার্কেটের ব্যস্ততা দেখে মনে হচ্ছে আগামী মৌসুমটা ক্লাবগুলোর জন্য বেশ চ্যালেঞ্জিং হবে।
বার্সেলোনার কাছ থেকে যেকোন মূল্যে লা লিগার হারানোর শিরোপাটা উদ্ধার করতে বদ্ধপরিকর রিয়াল মাদ্রিদ। সে লক্ষ্যে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামকে বরুসিয়া ডর্টমুন্ড থেকে ১০৩ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে। এছাড়া ১২০ মিলিয়ন ইউরোর বেশি ব্যয় করে পিএসজির কিলিয়ান এমবাপ্পে অথবা টটেনহ্যামের হ্যারি কেনের যেকোন একজনকে দলে নিতে আগ্রহী গ্যালাকটিকোরা। – মার্কা

তারকা স্ট্রাইকার করিম বেনজেমা সৌদি আরবে চলে যাওয়ায় তার জায়গা পূরনে উঠেপড়ে লেগেছে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ। এদিকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ বার্সেলোনা ২০১৯ সালের পর প্রথমবারের মতো গত মৌসুমে লা লিগা শিরোপা জয় করে। ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ইকে গুনডোগানকে ফ্রি ট্রান্সফার সুবিধা দলে ভেড়ানো এখন তাদের জন্য সময়ের ব্যপার।

গত মৌসুমের দ্বিতীয় ভাগে স্পেনে সম্ভবত সেরা দল এ্যাথলেটিকো মাদ্রিদ আঁতোয়ান গ্রীজম্যানের নেতৃত্বে বেশ সফলভাবেই লিগ শেষ করেছে। তাদের আশা এবার মাদ্রিদ-বার্সার আধিপত্য খর্ব করে আবারো নিজেদের প্রমাণ করা। গত এক দশকে দিয়েগো সিমিওনের অধীনে তারা দুইবার সেটা করে দেখিয়েছে।

এদিকে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার লক্ষ্য নিয়ে মাঠে নামবে রিয়াল সোসিয়েদাদ, সেভিয়া, ভিয়ারিয়াল, রিয়াল বেটিস ও এ্যাথলেটিক ক্লাব। সংক্ষিপ্ত সময় দ্বিতীয় বিভাগে কাটিয়ে আবারো লা লিগায় ফেরা গ্রানাডা, লাস পালমাস ও আলাভেসও নিজেদের সামর্থ্যরে প্রমানে শতভাগ দিতে প্রস্তুত। চ্যানেল২৪
লা লিগার নতুন মৌসুম শুরু হবে আগামী ১২ আগস্ট । প্রথম দিনেই মাঠে নামবে দুই জায়ান্ট বার্সেলোনা ও মাদ্রিদ। কঠিন সফরে বার্সেলোনার প্রতিপক্ষ হোসে বোরডালার গেতাফে। অতীতে এই দলটির বিরুদ্ধে বেশ কঠিন সময় পার করেছে বার্সা। গত মৌসুমে প্রথম ম্যাচে ১-০ গোলের কষ্টার্জিত জয়ের পর দ্বিতীয় ম্যাচে গোলশুন্য ড্র করেছে জাভি হার্নান্দেজের দল।

মাদ্রিদও কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে। এ্যাওয়ে ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাথলেটিক ক্লাব। ঘরের মাঠে অ্যাথলেটিকো মাদ্রিদের প্রতিপক্ষ নতুন উঠে আসা গ্রানাডা। প্রথম দিনে আরো মাঠে নামবে সেভিয়া বনাম ভ্যালেন্সিয়া ও ভিয়ারিয়াল বনাম রিয়াল বেটিস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া