adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন খালেদা

unzvqu-xunyrqn-fz20131118221842ঢাকা: রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাতের জন্য মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। 

সোমবার বঙ্গভবনে সর্বদলীয় মন্ত্রিসভার আট সদস্যের শপথ গ্রহণের পর খালেদা জিয়া সাক্ষাৎপ্রার্থী হলে রাষ্ট্রপতি এ সময় দেন। 

বিএনপি চেয়ারপারসনের কার্যালয় সূত্র জানিয়েছে, রাষ্ট্রপতির সঙ্গে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন বিএনপি প্রধান।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়া সর্বোচ্চ ২০ সদস্যের প্রতিনিধি দল নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাবেন।

সূত্রমতে, রাষ্ট্রপতির সঙ্গে বিএনপি চেয়ারপারসনের সাক্ষাৎ অনুষ্ঠানে কারা কারা যাবেন তা সোমবার রাতেই চূড়ান্ত করা হবে। দলের সিনিয়র নেতাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন খালেদা জিয়া। 
অপর সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার নেতৃত্বে প্রতিনিধি দলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, ড. খন্দকার মোশাররফ হোসেন, আ স ম হান্নান শাহ, মাহাবুবুর রহমান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আব্দুল্লাহ আল নোমান, এম মোর্শেদ খান, উপদেষ্টা পরিষদের সদস্য ড. এম ওসমান ফারুক, খন্দকার মাহবুব হোসেন, যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক জয়নুল আবদীন ফারুক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির থাকার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, সোমবার বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বদলীয় সরকারের জন্য  ৮ মন্ত্রী বঙ্গভবনের দরবার হলে আয়োজিত অনুষ্ঠানে শপথ নেন। শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি আবদুল হামিদ ‍অ্যাডভোকেট।

নতুন মন্ত্রিদের মধ্যে এরশাদের নেতৃত্বাধীন জাতীয়পার্টির  ৫জন, আওয়ামী লীগের ২জন এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ১জন সদস্য রয়েছেন। এছাড়া নতুন নিয়োগ পাওয়া প্রধানমন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দীন বাবলুও জাতীয়পার্টির কেন্দ্রীয় নেতা।

এমন রাজনৈতিক প্রেক্ষাপটে খালেদা জিয়ার এ সাক্ষাতকে গুরুত্বপূর্ণ দেখা হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া