adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতার পত্রিকা ‘নবাব’ নিয়ে যা বললো

NABABবিনােদন ডেস্ক : কলকাতার নামি সিনে ম্যাগাজিন 'আনন্দলোক'এ সম্প্রতি মুক্তি পাওয়া শাকিব খান অভিনীত নবাব ছবির একটি রিভিউ চেপেছে। 'চেনা গল্প, ফ্রেশ ট্রিটমেন্ট' শিরোনামে রিভিউটিতে নবাবকে তারা পাঁচে আড়াই পয়েন্ট দিয়েছেন। এতে নেতিবাচক না হলেও খুব সন্তোষজনক নয়।  

অভিনয়: শাকিব খান, শুভশ্রী, অপরাজিতা আঢ্য, রজতাভ দত্ত, সব্যসাচী চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, সাগ্নিক চট্টোপাধ্যায়, অমিত হসন, বিশ্বনাথ বসু

পরিচালনা: জয়দীপ মুখোপাধ্যায়

এই ছবি বাংলাদেশে রেকর্ড ব্যবসা করেছে। কলকাতাতেও একই ফলাফল হবে কী না তা সময়ই বলবে, তবে এটুকু বলাই যায় যে, হালফিলে কমর্শিয়াল বাংলা ছবির নিরিখে, এই ছবি বেশ ভাল। বিশেষ করে জয়দীপ মুখোপাধ্যায়ের পরিচালনার প্রশংসা করতেই হয়। তার দক্ষ পরিচালনার জন্য ছবিটি দেখতে মন্দ লাগে না। 

তবে ছবির গল্প বেশ চেনা এবং একাধিক ছবির গল্পের সঙ্গে মিলেও যায়। বিশেষ করে ছবির ক্লাইম্যাক্স, শাহরুখ খান-টুইঙ্কল খন্না অভিনীত ‘বাদশা’ ছবির কথা মনে করায়। ছবির গল্প কলকাতা শহরে সন্ত্রাস দমন নিয়ে। এই সন্ত্রাসের বিরুদ্ধে লড়ার জন্য মুখ্যমন্ত্রীর তত্ত্বাবধানে একটি স্পেশ্যাল টাস্ক ফোর্স গঠন করা হয়। 

দিল্লি থেকে আসা ইন্টেলিজেন্স এজেন্ট নবাব ওরফে রাজীব চৌধুরীও (শাকিব) এই টাস্ক ফোর্সের সদস্য। কলকাতায় এসে সন্ত্রাস দমনের পাশাপাশি ক্রাইম রিপোর্টার দিয়ার (শুভশ্রী) সঙ্গে প্রেমপর্বও ভালই চালান নবাব। শেষে গিয়ে দুষ্টের দমন ও হ্যাপি এন্ডিং। 

অভিনয়ের ক্ষেত্রে শাকিব বেশ ভাল। বিশেষ করে তার অ্যাকশন দৃশ্য, ডায়ালগ ডেলিভারি এবং শরীরীভাষা প্রশংসনীয়। শুভশ্রীকেও দেখতে ভাল লাগে। অন্যান্য চরিত্রে সব্যসাচী, খরাজ, রজতাভ, বিশ্বনাথ, অপরাজিতা যথাযথ। 

বিশেষ করে উল্লেখ করতে হয় সাগ্নিকের নজরকাড়া অভিনয়ের কথা। স্যাভির মিউজ়িকও মন্দ নয়। সবমিলিয়ে, চেনা গল্প হলেও, ফ্রেশ ট্রিটমেন্ট এবং সকলের অভিনয় এই ছবিটিকে উপভোগ্য করে তোলে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া