adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ বছর পর মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ- ভারত নারী ক্রিকেট সিরিজ

স্পোর্টস ডেস্ক: ছেলেদের ক্রিকেটের বাড়তি চাপের কারণে মিরপুরে খেলার সুযোগ হয়ে উঠে না বাংলাদেশের মেয়েদের। অবশেষে লম্বা সময়ের সেই খরা কাটতে যাচ্ছে ভারত সিরিজ দিয়ে।
২০১২ সালের পর এবারই প্রথম মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক সিরিজ খেলার সুযোগ পাচ্ছে তারা। সবশেষ মিরপুরে বাংলাদেশ খেলেছিল সাউথ আফ্রিকার মেয়েদের সঙ্গে। মিরপুরকে ভেন্যু হিসেবে ঘোষণা করে ভারত সিরিজের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। – ক্রিকফ্রেঞ্জি

তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে আগামী ৬ জুলাই বাংলাদেশের মাটিতে পা রাখবে ভারত। ৯ জুলাই থেকে মিরপুরে হবে প্রথম টি-টোয়েন্টি। বাকি দুই ম্যাচ হবে ১১ ও ১৩ জুলাই। সবগুলো ম্যাচই শুরু হবে দুপুর ২ টা থেকে।

এদিকে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ। যেখানে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ জুলাই। বাকি দুই ওয়ানডে হবে ১৯ এবং ২২ জুলাই। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল ৯ টা ৩০ মিনিট থেকে।

ওয়ানডে সিরিজটি আইসিসির নারী চ্যাম্পিয়নশিপের ২০২২-২৫ চক্রের অংশ। এখন পর্যন্ত দুটি সিরিজ খেলেছে বাংলাদেশের মেয়েরা। যেখানে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে কোনো ম্যাচেই জয় পায়নি নিগার সুলতানা জ্যোতির দল।

যদিও ছয় ম্যাচের মাঝে তিনটির ফলাফল হয়নি আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। বাকি দুটি ম্যাচের দুটিতেই হেরেছে বাংলাদেশের মেয়েরা। ফলে মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ নম্বরে রয়েছে জ্যোতির দল। এদিকে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরে ভারত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া