adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হারের বৃত্তে মাশরাফির কুমিল্লা

comillaস্পোর্টস ডেস্ক : টানা তিন ম্যাচে হারলো মাশরাফি বিন মতুর্জার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আসরের ১১তম ম্যাচে খুলনার কাছে ১৩ রানে হেরেছে মাশরাফির দল। খুলনার দেয়া ১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩১ রান করে গত আসরের চ্যাম্পিয়নস কুমিল্লা।

১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। চার দিয়ে রানের খাতা খোলা লিটন দাস (৮) শুভাগত হোমের করা ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে  দলীয় ৮ রানের মাথায় ফিরে যান। ভালো শুরুর পর অপর ওপেনার ইমরুল কায়েসও দলীয় ৩৮ রানের মাথায় ব্যক্তিগত ২১ রান করে জুনায়েদ খানের বলে বোল্ড হয়ে ফেরেন।

এরপর মারলন স্যামুয়েলসের সঙ্গে জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। কিন্তু তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। ইনিংসের ৮ম ওভারের চতুর্থ বলে শফিউল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরার আগে ১০ রান করেন শান্ত।

চতুর্থ উইকেট জুটিতে স্যামুয়েলসের সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন আসহার জাইদি। কিন্তু মোশাররফ হোসেন রুবেলের করা ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে ফ্লেচারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জাইদি (১০)। শফিউলের করা তার পরের ওভারের চতুর্থ বলে বোল্ড হয়ে ফিরে যান স্যামুয়েলস (৩০)।

এরপর অধিনায়ক মাশরাফিও দলীয় ৯৯ রানে ব্যক্তিগত ৫ রান করে কেভন কুপারের বলে বোল্ড হয়ে ফিরে যান।

আফগান স্পিনার রশিদ খান কেভন কুপারের করা ইনিংসের ১৮তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ১০ রান করে ফিরে যান। তার পরের ওভারের শেষ বলে মোহাম্মদ সাইফুদ্দিনকে ফেরান জুনাঈদ খান।

সোহেল তানভির ছাড়া শেষ দিকে আর কোনো ব্যাটসম্যান ভালো করতে পারায় নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩১ রান করতে সমর্থ হয় কুমিল্লা।

খুলনার হয়ে জুনাঈদ খান ও শফিউল ইসলাম ২টি করে উইকেট নেন।

রবিবার সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে খুলনা টাইটানসকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

প্রথমে ব্যাট করতে নেমে খুলনার দুই ওপেনার অ্যান্দ্রে ফ্লেচার ও হাসানুজ্জাম দারুণ শুরু করেন। উদ্বোধনী জুটিতে এ দুইজন করেন ৪৫ রান। তবে মাশরাফির করা ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ফ্লেচার। আউট হওয়ার আগে ১৭ বলে ২৩ রান করেন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে শুভাগত হোমের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন হাসানুজ্জামান। এবারও খুলনার প্রতিরোধ ভাঙেন মাশরাফি। তার করা ইনিংসের একাদশতম ওভারের প্রথম বলে নাবিল সামাদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শুভাগত হোম (১৬)। এরপর হাসানুজ্জামও দ্রুত ফিরে যান। মাশরাফির করা ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৩০ বলে ৩৭ রান করেন হাসানুজ্জামান।

চার নম্বরে নামা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও দ্রুত ফিরে যান। দলীয় ১০৯ রানে আউট হওয়ার আগে ১১ রান করেন তিনি। এরপর নিকোলাস পোরানও রিয়াদকে অনুসরণ করেন। দলীয় ১১৭ রানের মাথায় আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১২ রান।

কিন্তু এরপর একমাত্র কেভন কুপার (১১) ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকের কোটায় পৌঁছাতে না পারায় নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রান করতে সমর্থ হয় খুলনা টাইটানস।

কুমিল্লার হয়ে অধিনায়ক মাশরাফি ও পেসার সোহেল তানভির ৩টি করে উইকেট নেন। এছাড়া নাজমুল হোসেন শান্ত ২টি ও রশিদ খান নেন ১টি উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া