adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুর টেস্টে নিজাতের পাঁচ উইকেটে অলআউট বাংলাদেশ

স্পাের্টস ডেস্ক: অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ অবিচ্ছিন্ন থেকেই আগের দিন শেষ করেছিল। ফলে দ্বিতীয় দিন সংগ্রহটা আরও বাড়িয়ে নেওয়ার স্বপ্ন দেখছিল বাংলাদেশ। তবে আফগানিস্তানের অভিষিক্ত পেসার নিজাত মাসুদের বোলিং তোপে দিনের শুরুতেই অলআউট হয়ে গেছে স্বাগতিকরা।

প্রথম দিন শেষে ৫ উইকেটে ৩৬২ রান সংগ্রহ করেছিল টাইগাররা। যার মধ্যে একাই দুই উইকেট নিয়েছিলেন নিজাত। আর আজ আরও ৩ উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছেন স্বাগতিকদের ইনিংস। ফলে তার ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেটে ৩৮২ রানেই থেমে গেছে বাংলাদেশের ইনিংস।

বৃহস্পতিবার (১৫ জুন) মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনের ৫ উইকেটে ৩৬২ রান নিয়ে দিনের খেলা শুরু করে বাংলাদেশ। অভিজ্ঞ মুশফিকুর রহিম ৪১ ও মেহেদি হাসান মিরাজ ৪৩ রান নিয়ে মাঠে নেমেও ইনিংস বড় করতে পারেননি।

দিনের চতুর্থ ওভারেই আউট হয়ে যান মেহেদী হাসান মিরাজ। আফগান পেসার ইয়ামিন আহমেদজাইয়ের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ তুলে ফিরেছেন এই অলরাউন্ডার। আশা জাগিয়েও ফিফটির আগে ৪৮ রানে আউট হন ডানহাতি এই ব্যাটার।

মিরাজ আউট হওয়ার চার বল পর তার পথ অনুসরণ করেন মুশফিকুর রহিমও। অভিষিক্ত নিজাত মাসুদের অফ স্টাম্পের বাইরের বল নিচ দিয়ে খেলার চেষ্টা করলেও নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। ফলে বল মুশির ব্যাটের হ্যান্ডল ও গ্লাভস ছুঁয়ে জমা পড়ে দ্বিতীয় স্লিপে থাকা নাসির জামালের হাতে। তিনিও ফিফটির আগে ৪৭ রানে আউট হয়ে যান।

মুশফিককে আউটের এক বল পর নতুন ব্যাটসম্যান তাইজুলকেও বিদায় করেন নিজাত মাসুদ। তার খাটো লেংথের ডেলিভারি তাইজুলের শরীর তাক করে বল তুলেছিলেন নিজাত। লেগে খেলতে গিয়ে কাছেই দাঁড়িয়ে থাকা আবদুল মালিককে ক্যাচ দেন তাইজুল। ০ রানেই আউট হন এই স্পিনার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া