adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অধরাই থাকলো মানবপাচারের গডফাদার চেয়ারম্যান শফিউল আলম

download-1 (1)প্রতিনিধি, কক্সবাজার :  বর্তমান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী কতৃক আলোচিত  প্রশাসনের ওয়ান্ডারফুল অভিযান মানবপাচারের জিরো টলারেন্জ ঘোষিত হওয়ার পরে মহেশখালী কুতুবজোমের শীর্ষ মানবপাচারকারীরা একের পর এক পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার অভিযানে গ্রেফতার হলেও এখনো কুতুবজোমের মানবপাচারকারী গডফাদার চেয়ারম্যান শফিউল আলম ধরাছোঁয়ার বাইরে। যদিও তার বিরুদ্ধে  ২০১৪ সালের ২১শে আগষ্টের মাসিক আইনশৃঙ্খলা সভায়,প্রকাশ্যে হুশিয়ার করেন সরাসরি অভিযোগ তুলেন সে সময়ে দায়িত্বরত পুলিশ ইনচার্জ আলমগীর হোসেন। বিগত ২৭শে অক্টোবর ১৪ইং, দৈনিক কক্সবাজার বার্তায়, দৈনিক সাগর দেশ,পত্রিকায় যাকে নিয়ে শিরোনাম হয়, ২২শে অক্টোবর দৈনিক বাকখালী, আজকের দেশ বিদেশ তার বিরুদ্ধে সংবাদ প্রচার করে। যার বিরুদ্ধে দৈলারপাড়া মগকাটার এক মহিলার, নারী নির্যাতন মামলা,বন মামলা,মারামারি মামলাসহ এক মাধ্যমিক  স্কুলের বরাদ্দ আত্মসাতের অভিযোগ,সাথে কুতুবজোমে মানবপাচারকারীর বীজ রোপন করেছিলেন চেয়ারম্যান শফি, অথচ তিনি অধরায় থেকে যাচ্ছে বলে সাধারন জনগণের অভিযোগ। তারা শংকিত আতংকিত তার এমন আগ্রাসী শাসনে অতিষ্ট জনগণ। সেই সাথে অনেকে দাবি করেন চেয়ারম্যান শফিকে গ্রেফতার করে রিমান্ডে নিলে সব গোপন তথ্য বেরিয়ে আসবে। 

গত বছরের ডিসেম্বরে তদন্ত কমিটি তার বিরুদ্ধে প্রতিবেদন দিয়েছিলো,পাচারের টাকা লেনদেন হতো তার ভাইপো শাহেদের দোকানে বিকাশ এজেন্টে,হুন্ডি ও ব্যাংকের মাধ্যমেও। যার জ্বলন্ত প্রমাণ বটতলী বাজারের তার ভাইপো শাহেদের দোকানের এজেন্ট নাম্বার ০১৭৮১৭৪৭১৫৫ । এই নাম্বারেই লেনদেন হতো মাসে কোটি কোটি টাকা। একবার গ্রেফতার করে তার সত্যতা ও পেয়েছে পুলিশ। মাওলানা শফি একজন বিএনপি ঘরনার উপজেলা নেতা হয়েও কিভাবে প্রশাসনের কাছে ধরাছোয়ার বাহিরে আছে তা নিয়ে রয়েছে গোপন রহস্য। কার খুঁটির জোরে একজন সামান্য ইউপি চেয়ারম্যান মানবপাচারের ঘাটি করেও সরকারের নিয়ম নীতি ও প্রচলিত আইনকে বৃদ্ধঙ্গুলি দেখিয়ে হাজার হাজার আদম পাচার করেও কিভাবে প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়ায়। 
এটাই এলাকাবাসির প্রশ্ন। 

গোপনসুত্রে জানা যায়, কতিপয় মহেশখালী উপজেলার কিছু  আওয়ামীলীগের নেতা,যারা সার্বণিক বিএনপির সাথে সরকার বিরোধী কাজে জড়িত, এমন কিছু নেতা চেয়ারম্যান শফির সাথে  এবং পুলিশ সদস্যদের মদদে বহাল তবিয়তে মানবপাচারের মতো অবৈধ ব্যবসার হাট বসিয়েছে।  ইতোমধ্যে যার বিরুদ্ধে প্রশাসনের কাছে অসংখ্য অভিযোগ রয়েছে, এমনকি গোয়েন্দা সদস্য  এনায়েত তার বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন, পরবর্তী চকরিয়া এএসপি সার্কেল মো. মাসুদ আলম,ও গোয়েন্দা অফিসার মামুন এর নেতুত্বে তার নিকট এলাকা থেকে জাহাজের  নানা চোরাই পন্য উদ্ধার করেন মাটির নিচ থেকে, অথচ চেয়ারম্যান হিসাবে কোন তথ্য দেয়নি সে সময়। এবং গুরুত্বর অভিযোগ রোহিঙ্গাদের আশ্রয় প্রশ্রয় ও ভোটার করার, বাংলাদেশি  নাগরিক তৈরি করে দেবেন মর্মে  ভাসমান রোহিঙ্গা থেকে এই ইউপি চেয়ারম্যান হাতিয়ে নেয় লাখ লাখ টাকা। বেসরকারী এক এনজিও সংস্থার তথ্যমতে, কুতুবজোমের জলপথে চেয়ারম্যান শফি মানবপাচারের সুযোগ করে  দিয়ে পকেটে কেটেছে অন্তত ৩ কোটি টাকার মুক্তিপণ। পাচারের শিকার লোকজনের অনেকেই পথেই মারা গেছে। কারো সলিল সমাধি হয়েছে, কারো কারো ঠাঁই হয়েছে থাইল্যান্ডের গহিন জঙ্গলের গণকবরে। 

তারপরেও মানবপাচারকারী গডফাদার ইউপি চেয়ারম্যান শফি কান্ত হয়নি ভিন্ন কৌশলে জিপি টু জিপি মালেয়েশিয়া পাটানোর কথা বলেও জনপ্রতি ২ হাজার টাকা ফরম পুরনের কথা বলে জনগনকে ধোকা দিয়ে নিজের পিএস রবিকে দিয়ে হাতিয়ে নেন প্রায় তিন লাখ টাকা। তাতেও তার দুর্নীতিপরায়ণ মনোভাব বন্ধ হয়নি। কুতুবজোম ইউনিয়নের প্রতিটি গ্রামের বাসা বাড়িতে হোল্ডিং নং বসাবে মর্মে  ৭টাকা দামের টিনের লিফলেট দিয়ে বাসা প্রতি ১০০টাকা গড়ে ৯টি ওয়ার্ড থেকে ৮লাখ টাকার মতো মোটা অংক আদায় কওে নেন। যার কারণে তার বিরুদ্ধে জনগণ বিভিন্ন সময়ে নানা অভিযোগ দায়ের করেছিলো সে সময়ের থানা নির্বাহী অফিসার আনোয়ারুল নাসের ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে। কুতুবজোমের নাম প্রকাশ না করা এক ব্যক্তি জানান,বর্তমানে সাগর পথে ইয়াবা,চোরাইপণ্য,জলদস্যুতা অবৈধ অপকর্ম বলবৎ রেখেছে চেয়ারম্যান শফি,তবে বরাবরই কক্সবাজার জেলা পুলিশ ও আওয়ামীলীগ নেতাদের কৌশলের কারণে আড়ালেই থাকছে এসব গডফাদাররা। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া