adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিতম্বে চোট, ফরাসি ওপেন খেলতে পারবেন না রাফায়েল নাদাল

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল মন্দ ভাগ্য। এই সুপার স্টার খেলতে পারছেন না ফরাসি ওপেন। ১৯ বছর ধরে ফরাসি ওপেন খেলা নাদাল এবারই প্রথম প্রতিযোগিতার বাইরে থাকলেন। ফলে আসর শুরুর আগে অনেকটাই রঙ হারাল ফরাসি ওপেন। স্পেনের এই টেনিস তারকা নিতম্বের চোটের কারণে খেলতে পারছেন না এই প্রতিযোগিতার পুরুষ এককে রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। -প্যারিসটাইমস

স্পেনের মায়োর্কায় বৃহস্পতিবার নিজের একাডেমিতে এক সংবাদ সম্মেলনে ফরাসি ওপেনে না খেলার বিষয়টি জানান নাদাল। ২০২৪ মৌসুমের পর তার অবসরের পরিকল্পনা আছে বলেও জানান রেকর্ড ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই স্প্যানিশ তারকা।
আমি সিদ্ধান্ত নেইনি, আমার শরীর সিদ্ধান্ত নিয়েছে। রোলাঁ গাঁরোয় খেলাটা অসম্ভব। পরের বছরই ট্যুরে আমার শেষ বছর হবে – এটা আমার ইচ্ছা। যদি এখন খেলা চালিয়ে যেতে থাকি, তাহলে সেটা সম্ভব হবে না। – বিডিনিউজ
জি নিউজ জানায়, ১৯ বছরের মধ্যে এই প্রথম ফরাসি ওপেনে খেলতে পারবেন না আগামী মাসে ৩৭ বছর বয়সে পা দিতে যাওয়া নাদাল। গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে খেলতে নেমে নিতম্বে চোট পান নাদাল। এরপর থেকে কোর্টের বাইরে আছেন তিনি।
ফরাসি ওপেনে খেলার জন্য গত কিছুদিনে অনুশীলন চালিয়ে গেছেন নাদাল। তবে টুর্নামেন্ট খেলার জন্য তা যথেষ্ট হলো না।
আগামী ২৮ মে শুরু হয়ে ১২ জুন পর্যন্ত চলবে ফরাসি ওপেনের এবারের আসর।
২০০৫ সালে প্রথমবার ফরাসি ওপেনে খেলেন নাদাল, সেবারই জেতেন শিরোপা। পরের ১৭ বছরে এই প্রতিযোগিতায় তিনি চ্যাম্পিয়ন হন আরও ১৩ বার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া