adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে ক্রিকেটার ১০ বছরের স্বপ্নপূরণ করলেন

স্পোর্টস ডেস্ক : মহেন্দ্র সিংহ ধোনির উইকেট নেওয়ার স্বপ্ন সব বোলারই দেখেন। দশ বছর আগে সেই স্বপ্ন দেখেছিলেন হংকংয়ের স্পিনার এহসান খান। এবারের এশিয়া কাপে সেই স্বপ্নপূরণ হল তার।

দশ বছর আগে অর্থাৎ ২০০৮ সালে এশিয়া কাপের আসর বসেছিল পাকিস্তানে। সেই বছরের ২৫ জুন খেলা হয়েছিল ভারত ও হংকং’র মধ্যে। সেটাই ছিল হংকংয়ের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচ। ভারত প্রথমে ব্যাট করে ৩৭৪ রান তোলে। ধোনি ১০৯ রানের ইনিংস খেলেছিলেন সেই ম্যাচে।

রাওয়ালপি-িতে সেই ম্যাচ দেখছিলেন এহসান। খেলা দেখতে দেখতেই সেদিন তিনি শপথ নিয়েছিলেন একদিন ধোনির উইকেট নেবেন। দশ বছর বাদে সেই স্বপ্ন সফল হয় এহসানের। এবারের এশিয়া কাপেই দেখা হয়েছিল হংকং ও ভারতের। সেই ম্যাচ দিয়েই এশিয়া কাপে অভিযান শুরু করেছিল রোহিত শর্মার ভারতীয় দল। ম্যাচে নজর কাড়েন হংকংয়ের এহসান খান, নিজাকৎ খান। ধোনিকে শূন্য রানে ফেরত পাঠান এহসানই।

দীর্ঘ দশ বছরের লালিত স্বপ্ন অবশেষে সফল হয় ১৪ তম এশিয়া কাপে এসে। এহসানের জন্ম পাকিস্তানে। ১৯৯৯ সালে রাওয়াপিন্ডি অনূর্ধ্ব ১৫ ক্রিকেট দলের সদস্য ছিলেন তিনি। ২০০২ সালে পাকিস্তান ছেড়ে এহসান চলে যান হংকংয়ে।

এহসান একটি সাক্ষাতকারে বলেন, আমি শচীন টেন্ডুলকার অথবা মহেন্দ্র সিংহ ধোনিকে আউট করার স্বপ্ন দেখতাম। শচীনকে আউট করতে পারিনি। সেই দুঃখ রয়ে গেছে। ধোনির উইকেট অবশ্য পেয়েছি। শচীন যদি ক্রিকেটের ঈশ্বর হয়, তাহলে ধোনি ক্রিকেটের স¤্রাট।

ভারতের সাবেক অধিনায়ক ধোনি যে ক্রিকেটের স¤্রাট তা তিনি দেখিয়ে দিয়েছেন হংকংকে হারানোর পরেই। এহসান খানদের সাজঘরে গিয়ে ধোনি দেখা করেন পরাজিত ক্রিকেটারদের সঙ্গে। ধোনির সঙ্গে অবশ্য ছিলেন একাধিক ভারতীয় ক্রিকেটারও। ভারতীয়দের মহানুভবতা দেখে মুগ্ধ হন হংকং ক্রিকেটাররা। আর এহসান বলছেন, ‘‘আত্মজীবনী লিখলে ধোনিকে নিয়ে থাকবে একটা বড় অধ্যায়। -আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া