adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নায়িকা ও মডেলের নামে সর্বস্ব হারাচ্ছেন উঠতি তরুণীরা

provaবিপ্লব বিশ্বাস : সিনেমা, নাটকে নায়িকা ও টিভির মডেল হতে গিয়ে সর্বস্ব হারাচ্ছেন উঠতি বয়সী তরুণীরা। কেউ কেউ সর্বস্ব হারিয়ে নায়িকা হতে পারলেও বেশির ভাগই সব খুইয়ে ঘরের মেয়ে ঘরেই ফিরছেন। এক্ষেত্রে কলেজ ইউনিভার্সিটির টিনেজ ছাত্রীরাই বেশি ভুক্তভোগী। তবুও স্বপ্নবাজ তরুণীদের পদচারণা কমছে না।
খোঁজ নিয়ে জানা গেছে, তরুণীদের নায়িকা হবার স্বপ্ন পুঁজি করে এফডিসি কেন্দ্রিক গড়ে উঠেছে বেশ কিছু বেনামী প্রতিষ্ঠান। নানা ধরনের কোর্স ও নায়িকা বানানোর প্রলোভন দেখিয়ে তারা হাতিয়ে নিচ্ছেন মোটা অংকের টাকা। কখনো কখনো আর টাকাতেও কাজ না হলে নিজের শরীরটাকেই বিকিয়ে দিতে হচ্ছে। এসব অপকর্মের সঙ্গে জড়িত থাকায় সম্প্রতি ওস্তাদ বেঙ্গল ব্র“জ নামের এক কথিত পরিচালককে আটক করেছে ডিবি পুলিশ।
সূত্র মতে, এসব কাজে গুটিকয়েক পরিচালক-প্রযোজকও জড়িত। তারা তাদের ছবিতে একটা সুযোগ করে দেওয়ার নাম করে দিনের পর দিন সে তরুণীকে ব্যবহার করছেন। কেউ কেউ নিজের বাড়িতেই স্ত্রী সাজিয়ে রেখে দিচ্ছেন নায়িকা হতে চাওয়া তরুণীদের। নাম প্রকাশের অনিচ্ছুুক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক তরুণী জানান, নায়িকা হওয়ার জন্য তিনি এফডিসির ‘শ’ অক্ষরের এক পরিচালকের সঙ্গে যোগাযোগ করেছিলেন। সেই পরিচালক তাকে আশ্বাস দিয়ে তার ধানমন্ডির বাসায় দেখা করতে বলেন। 
সেখানে গেলে তিনি অশালীন প্রস্তাব দেন। ওই পরিচালক তাকে জানান, তিন মাস তার সঙ্গে থাকলে তাকে নায়িকা করে দেওয়া হবে। তার প্রথম ছবিতেই তিনি সুযোগ পাবেন শাকিব খান বা বাপ্পী চৌধুরীর সঙ্গে অভিনয় করার। এ কথা শুনে ওই তরুণী পরিচালকের সঙ্গে তিন মাস থাকার সিদ্ধান্ত নেন। কিন্তু মাসখানেক পরই পরিচালক আর ওই বাসায় আসা বন্ধ করে দেন। এমনকি তরুণীটির ফোন ধরারও বন্ধ করে দেন। ওই তরুণী জানান, ওই পরিচালক এর আগেও বেশ কিছু তরুণীর সঙ্গে এমন আচরণ করেছেন বলে তিনি জানতে পেরেছেন।
সূত্র জানায়, কিছু পরিচালক আছেন যারা দু-একটি নাটক বা সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করে নিজেকে বড় অভিনেতা বা পরিচালক হিসেবে জাহির করেন। এরপর তারা কলেজ, ইউনিভার্সটির সুন্দরী মেয়েদের নায়িকা বা বিজ্ঞাপনের মডেল বানানোর কথা বলে স্বর্বস্ব লুটে নেয়। এ ধরণের নামে বেনামে রাজধানীতে অর্ধশতাধিক কথিত পরিচালক রয়েছেন। যারা সন্দুরী মেয়েদের নায়িকা বানানোর টোফ দিয়ে দিনের পর দিন ভোগ করছেন। সায়রা নামের এক উঠতি নায়িকা জানান, তিনিও বেশ কিছু নাটকে অভিনয় করলেও প্রযোজকের সঙ্গে গিভ অ্যান্ড টেক না করায় তাকেও সিনেমায় নেওয়া হয়নি। তিনি এও দাবি করেন, এখন যেসব তর“ণীরা টিভি বা সিনেমার আসছেন তাদের প্রিয় সবাইকেই গিভ অ্যান্ড টেক করে আসতে হচ্ছে। এর বাইরে এখন আর কাজের সুযোগ নেই বললেই চলে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া