adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওয়াজ শরীফকে মোদি – যুদ্ধের জন্য ভারত প্রস্তুত, শক্তি থাকে তো আসুন

m-m-mআন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের দিকে ইঙ্গিত করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, এশিয়ার একটি দেশ সব জায়াগায় সন্ত্রাস ছড়িয়ে দিচ্ছে। রােববার ভারতের কেরালা রাজ্যের কালিকুটে নিজ দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় সম্মেলনে এই কথা বলেন তিনি।

ভারত সফলভাবে পাকিস্তানকে বিচ্ছিন্ন করে ফেলেছে এবং পাকিস্তান যাতে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায় সেজন্য আরো চেষ্টা করা হবে বলে জানান ভারতের প্রধানমন্ত্রী। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমি পাকিস্তানের জনগণকে বলতে চাই, ভারত আপনাদের সঙ্গে লড়াইয়ের জন্য প্রস্তুত। শক্তি থাকলে দারিদ্র্যের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে আসুন।’

পাকিস্তানের নাম উল্লেখ না করে মোদী বলেন, ‘এশিয়ার একটি দেশ এই মহাদেশকে রক্তে রঞ্জিত করতে চাইছে। হয় ওই দেশটি থেকে সন্ত্রাসীরা অপরাধ সংঘটনের উদ্দেশ্যে যাত্রা শুরু করে, অথবা অপরাধ সংঘটিত করে ওসামা বিন লাদেনের মতো সেখানে গিয়ে আশ্রয় নেয়।’

এ পর্যন্ত ১৭ বার ভারতে সীমান্তের ওপার থেকে সন্ত্রাসীরা এসে হামলার চেষ্টা করেছে উল্লেখ করে মোদী বলেন, ‘ভেবে দেখুন, এক হামলায় ১৮ জন নিহত হয়েছে। ১৭টি হামলা সফল হলে কী ঘটত?’ গত কয়েক বছরে ভারত ১১০ সন্ত্রাসীকে হত্যা করেছে বলেও উল্লেখ করেন তিনি।

পাকিস্তানের সঙ্গে ১ হাজার বছরের দীর্ঘস্থায়ী যুদ্ধের চ্যালেঞ্জ মোকাবেলায়ও ভারত প্রস্তুত বলে মন্তব্য করেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ভারত অন্য দেশে সফটওয়ার রফতানি করে। আর পাকিস্তান রফতানি করে সন্ত্রাস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া