adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ ম্যাচে আচরণবিধি লঙ্ঘন, আফগানিস্তান কোচসহ দুই জনের শাস্তি

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আচরণবিধি লঙ্ঘন করায় শাস্তি দেওয়া হয়েছে আফগানিস্তানের প্রধান কোচ জোনাথন ট্রট এবং অলরাউন্ডার আজমতুল্লাহ ওমরজাইকে। রোববার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আচরণবিধি ভঙ্গ করায় তাদের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আফগানদের ৬ উইকেটে হেরে যাওয়া ম্যাচের মাঝপথে বৃষ্টি নেমেছিল। সেই বৃষ্টি থামার পর যখন অনফিল্ড আম্পায়াররা মাঠ পরিদর্শনে যান তখন ট্রটের ঘটনাটি ঘটে।
পুনরায় খেলা শুরু হতে দেরি হবে শুনে আম্পায়ারদের সাথে তর্কে জড়ান ট্রট। একটি বিবৃবিতে আইসিসি জানিয়েছে, ট্রট খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের সঙ্গে আইসিসি আচরণবিধির ২.৮ লঙ্ঘন করেছেন। আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারের সিদ্বান্তের সাথে দ্বিমত পোষণ করার দায়ে তাকে এই শাস্তি দেওয়া হয়েছে।
অন্যদিকে ওমরজাইর বিপক্ষে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়।

বাংলাদেশ ইনিংসের ১৫তম ওভারে তাওহীদ হৃদয়কে আউট করার পর আগ্রাসী ভঙ্গিতে তার দিকে ছুটে যান ওমরজাই। এরপর হৃদয়ের সঙ্গে তিনি অশোভন আচরণও করেন। ট্রট এবং ওমরজাইকে জরিমানার পাশাপাশি একটি করে ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে। দুজনেই শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া