adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত নাজেহাল, সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

AUS_VS_IND_BG_786536905স্পোর্টস ডেস্ক : প্রথম দুই ম্যাচে রোহিত শর্মার সেঞ্চুরি বৃথা গিয়েছিল। তৃতীয় ম্যাচে কোহলিরটা কেন বাদ যাবে? টানা তিন ম্যাচ ভারতের লড়াইয়ের স্কোর অবলীলায় টপকে গেল অস্ট্রেলিয়া। তৃতীয় ম্যাচে তিন উইকেটের জয় পেয়ে দুই ম্যাচ আগেই সিরিজ বগলদাবা করল স্মিথরা।
এদিন ৩০০তম ওয়ানডেতে অধিনায়কত্ব করতে নামেন ধোনি। এর আগে মাত্র দুই জন ক্রিকেটার এই কীর্তি গড়েছেন। পন্টিং অধিনায়ক হিসেবে মাঠে নেমেছেন ৩২৪ বার। আর ফ্লেমিং ৩০৩ বার।
রোববার টস হেরে ব্যাট করতে নেমে বিরাট কোহলির সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৫ রান সংগ্রহ করে ভারত। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত এ ম্যাচে বিরাট কোহলি তার ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি করেন। ওডিআইতে এখন তিনি দ্রুততম ২৪টি সেঞ্চুরির মালিক। এছাড়া এদিন তিনি এবি ডি ভিলিয়ার্সের রেকর্ড ভেঙে দ্রুততম সাত হাজার রানেরও মালিক হন।
বিরাট কোহলি ছাড়া শিখর ধাওয়ান ৬৮, অজিঙ্কা রাহানে ৫০ ও মাহেন্দ্র সিং ধোনি ২৩ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে জন হ্যাস্টিংস ৪টি, জেমস ফকনার ১টি ও কেন রিচার্ডসন ১টি করে উইকেট নেন।
ব্যাট করতে নেমে শন মার্শের অর্ধশতকের (৬২) পর  ম্যাক্সওয়েলের ৯৬ রানে ভর করে অনায়াস জয়ের পথে হাটে অজিরা। মাঝখানে স্মিথ ৪২ আর বেইলি ২৩ করে জয়ে অবদান রাখেন। ক্রিকইনফো

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া