adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি আমার কাছে অবিশ্বাস্য, রোনালদিনিয়ো স্পেশাল: কির্কিচ

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার এক সময়ের ফুটবলার বোয়াইন কির্কিচ। এই খেলোয়াড় লিওনেল মেসি ও রোনালদিনিয়োর সঙ্গে বার্সায় খেলেছেন। সাবেক দুই সতীর্থের মধ্যে সেরার প্রশ্নে আর্জেন্টাইন মহাতারকাকে এগিয়ে রাখছেন তিনি। তবে ব্রাজিলিয়ান গ্রেটকেও খুব একটা পিছিয়ে রাখেননি। স্প্যানিশ ফরোয়ার্ড কির্কিচ কিছুদিন আগে ফুটবলকে বিদায় জানিয়েছেন। -মার্কা

আজকের বিশ্বসেরা মেসির ক্যারিয়ারের শুরুতে অনেক বড় ভূমিকা ছিল রোনালদিনিয়োর। ক্যাম্প ন্যুয়ে যখন মেসির ক্যারিয়ার সবেমাত্র শুরু, ততদিনে রোনালদিনিয়ো বিশ্বের সেরা ফুটবলারদের একজন।
ক’দিন আগে ‘টকস্পোর্ট’ রেডিওতে আলাপচারিতায় কির্কিচের কাছে জানতে চাওয়া হয় মেসি ও রোনালদিনিয়োর মধ্যে কে সেরা। ৩২ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড তুলে ধরেন তার ভাবনা।
এটা বলা কঠিন, আমি তা মনে করি না। সম্ভবত মেসি (সেরা), কারণ সে ২০ বছর ধরে দুর্দান্ত ফুটবল খেলছে, যা অবিশ্বাস্য কিছু। রোনালদিনিয়ো সম্ভবত দুই বা তিন বছর শীর্ষ পর্যায়ে খেলেছেন, কিন্তু সেই দুই-তিন বছর তিনি ছিলেন অপ্রতিরোধ্য।

কির্কিচ বলেন, আমি তুলনা করতে পছন্দ করি না। অবশ্যই মেসি অবিশ্বাস্য, বিশেষ করে যত বছর ধরে সে খেলছে এবং এখনও খেলছে। ইতিমধেই সম্ভাব্য সব ট্রফি সে জিতেছে। সে অবিশ্বাস্য। তবে রোনালদিনিয়ো অন্যরকম ছিলেন। আমার কাছে তিনি ছিলেন স্পেশাল।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া