adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে সবকটি ম্যাচ খেলবেন ইংল্যান্ডের জোফরা আর্চার

স্পোর্টস ডেস্ক: একের পর এক চোটে প্রায় দুই বছর ছিলেন মাঠের বাইরে। মিস করেছেন দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২১ সালের মার্চে ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন জোফরা আর্চার। সেই চোট বয়ে বেড়াতে হয়েছে ১৮ মাস। সেই চোট কাটিয়ে গত বছরের নভেম্বরে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন এই ইংলিশ পেসার। এরপর সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুটি ম্যাচে খেলেছেন তিনি।
ইংল্যান্ডের সীমিত ওভারের দলের সঙ্গে এসেছেন বাংলাদেশ সফরেও। সামনেই রয়েছে বিশ্বকাপ। এই বিশ্ব আসরকে সামনে রেখে নিজেকে তৈরি করছেন আর্চার। এই পেসার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলবেন কিনা তা নিয়েও ছিল ধোঁয়াশা।
যদিও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে পুরো আইপিএলেই খেলবেন আর্চার। যদিও এই পেসারের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের বিষয়টি ইসিবি ও আর্চারের আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স মিলে ঠিক করবে বলে জানিয়েছেন ইসিবির এক কর্মকর্তা।
এ প্রসঙ্গে তিনি বলেন, তার পুরো আইপিএলেই খেলার কথা রয়েছে। বরাবরের মতো তার ফ্র্যাঞ্চাইজি এবং ইসিবি সব সময় তার ওয়ার্কলোড ম্যানেজমেন্টের বিষয়টে দেখভাল করে। জোফরা অবশ্যই খেলবে।
আগামী ২ এপ্রিল আইপিএল শুরু করবে মুম্বাই। নিজেদের প্রথম ম্যাচে তারা লড়বে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। এই ম্যাচ দিয়েই আবারও আইপিএলে ফেরার কথা রয়েছে আর্চারের। ২০২২ আইপিএলের নিলাম থেকে ৮ কোটি রুপিতে দলে ভিড়িয়েছিল মুম্বাই।
যদিও ২০২২ সালের আসরে তার বল হাতে ফেরা হয়নি। এরপরও মুম্বাই ধরে রেখেছিল ইংল্যান্ডের এই এক্সপ্রেস বোলারকে। আর্চার ইনজুরি কাটিয়ে এসএ টোয়েন্টিতে মুম্বাই ইন্ডিয়ান্সের আরেক ফ্র্যাঞ্চাইজি এমআই ক্যাপটাউনের হয়ে ৫টি ম্যাচে খেলেছেন।
২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন আর্চার। সে বছর ঘরের মাঠে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন এই পেসার। হয়েছিলেন বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিও। এর আগে অ্যাশেজ সিরিজে ২২ উইকেট নিয়ে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। এ বছরও প্রত্যাবর্তনের বছরটির মতোই পারফর্ম করতে চান। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া