adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী আইপিএলে দল কিনতে চায় ৩০টি সংস্থা

স্পোর্টস ডেস্ক: নারী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। চলতি বছরের মার্চ মাস থেকে শুরু হতে পারে, যেখানে দল গুলো একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে। একই সময়ে, সম্প্রতি প্রায় ৩০টি কোম্পানি নারী দল কিনতে চেয়েছে। সেই তালিকায় হলদিরাম, ইনফোসিস, শ্রীরাম গ্রুপ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আদানি এবং পুরুষদের আইপিএল-এর ১০টি দল নারী দলের মালিক হতে চায়। – হিন্দুস্তানটাইমস

ভারতীয় স্ন্যাক এবং রেস্তোরাঁ সংস্থা হলদিরামও দল কেনার আগ্রহ দেখিয়েছে। যেখানে হলদিরাম ইতিমধ্যেই ২১ জানুয়ারির সময়সীমার আগে দল কেনার জন্য নিজেদের নাম নিবন্ধন করেছিলেন। তারা দল কেনার জন্য ৫ লাখ টাকায় আইটিটি কিনেছে যা ফেরত দেওয়া হবে না। বিসিসিআই ১০টি ভারতীয় শহরের নাম দিয়েছে এবং স্থানগুলো শুধুমাত্র এই শহরগুলি দল কিনতে পারে। যা একটি কোম্পানিকে এক এবং একাধিক শহরে বিড করতে দেয়। যাইহোক, এই দরগুলো শুধুমাত্র ১০ বছরের জন্য বৈধ থাকবে।

যে সব কোম্পানি নারী টিম কিনবে বিসিসিআই তাদের নাম ২৫ জানুয়ারি ঘোষণা করবে। একই সঙ্গে নিলামে অংশ নিতে ২৩ জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছে বিসিসিআই। যা বিসিসিআই মুম্বাইয়ের আইন সংস্থা আরগাসের সঙ্গে যৌথভাবে পরিচালনা করছে। যেখানে পুরুষদের আইপিএল দল গুজরাট টাইটনস, দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স এই সব দল বলেছে যে তারা দল কেনার জন্য বিড করবে। বিসিসিআই এই বছরের মার্চ মাসে উইন্ডোর জন্য টেন্ডার খোলা রেখেছে।

নারী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ দলের জন্য বিড করার যোগ্য হওয়ার জন্য ৩০ টিরও বেশি কোম্পানি টেন্ডারের আমন্ত্রণ নথি নিয়েছে এবং তাদের মধ্যে কিছু স্পোর্টিং লিগের জগতে নবাগত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া