adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের সেমিফাইনাল- অস্ট্রেলিয়া প্রতিশোধ নেবে আজ

Clark-1427287110ক্রীড়া প্রতিবেদক : চার বছর আগের হিসাব এবার বুঝে নিবে অস্ট্রেলিয়া । ২০১১ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আহমেদাবাদের সরদার পাটেল স্টেডিয়ামে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। টস জিতে প্রথমে ব্যাট করে অধিনায়ক রিকি পন্টিংয়ের সেঞ্চুরিতে ভর করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ৪৭.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। বিশ্বকাপ থেকে বিদায় নেয় অস্ট্রেলিয়া।
আজ ২৬ মার্চ, ২০১৫। বিশ্বকাপের সেমিফাইনালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের মুখোমুখি অস্ট্রেলিয়া। এই ম্যাচে রিকি পন্টিং নেই। তবে মাইকেল ক্লার্ক আছেন। অস্ট্রেলিয়ার অধিনায়কত্বের দায়িত্ব তার কাঁধেই। এবার এই ম্যাচটিকে তিনি প্রতিশোধের ম্যাচ হিসেবে নিতে পারেন। যা রিকি পন্টিং করতে পারেননি, তা করে দেখানোর সুযোগ এসেছে মাইকেল ক্লার্কের সামনে।
 
২০১১ সালে নিজেদের মাটিতে অস্ট্রেলিয়াকে যেভাবে ভারত বিদায় করেছিল। এবার নিজেদের মাটিতে ভারতকে বিদায় করার মোক্ষম সুযোগ অস্ট্রেলিয়ার সামনে। সেটা যদি করতে ব্যর্থ হন ক্লার্ক। তাহলে রিকি পন্টিংয়ের মতো তিনিও হারাতে পারেন অধিনায়কত্ব।
তবে মাইকেল ক্লার্ক এটাকে প্রতিশোধের ম্যাচ হিসেবে দেখছেন না। তিনি সেরাটা খেলতে চান। ভালো ক্রিকেট খেলতে চান। আর ভালো ক্রিকেট খেলার ব্যাপারে তার দলের প্রতি আত্মবিশ্বাস রয়েছে।
মাইকেল ক্লার্ক বলেন, ‘টেস্ট, টি-টোয়েন্টি আর ওয়ানডে। সব ধরনের ক্রিকেটেই আমার মানসিক প্রস্তুতি একই রকম। আমার অধিনায়কত্বের ধরন হল প্রথমে ফিল্ডিং করলে প্রতিপক্ষকে অলআউট করা। আর ব্যাট করলে রান করা। মানুষ বলে সময় অনুযায়ী ব্যাট করতে হয়। কিন্তু আমি মনে করি রান করার জন্য ব্যাট করা উচিত। কারণ, আপনি যদি অনেক রান করতে পারেন তাহলে সেটা নিয়ে অনেক পরিকল্পনার ছক আঁকতে পারবেন।’
 
তিনি আরো বলেন, ‘খেলোয়াড়দের বড় ম্যাচে খেলার অভিজ্ঞতা ম্যাচের পার্থক্য গড়ে দেয়। আমি মনে করি যেকোনো খেলায় সেরা ভারসাম্যপূর্ণ দল সেটি যেখানে অভিজ্ঞ এবং তরুণ ও মেধাবী খেলোয়াড়দের সংমিশ্রণ থাকে। আমি এই ব্যাপারে আত্মবিশ্বাসী যে আমাদের দলে তেমনটি রয়েছে।
প্রায় প্রত্যেক খেলোয়াড়েরই বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে উল্লেখ করে ক্লার্ক বলেন, আমাদের দলে এমন কিছু খেলোয়াড় রয়েছে যারা আগের বিশ্বকাপে খেলেছে। বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করেছে। দলে কিছু অবিশ্বাস্য মেধাবী ক্রিকেটার রয়েছে। আশা করছি তারা সবাই বৃহস্পতিবারের ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে খেলবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া