adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ.কোরিয়া -রাশিয়া ম্যাচ ১-১ ড্র

স্পোর্টস ডেস্ক : পিছিয়ে পড়ার ৬ মিনিট পরেই সমতা ফেরালো রাশিয়া। ৭৪ মিনিটে এশচেঙ্কোর কাছ থেকে বল পেয়ে আলেক্সান্দর কার্জাকভে গোল করে ১-১ সমতা এনে দেন রাশিয়াকে। এর আগে দক্ষিণ কোরিয়ার বদলি খেলোয়াড় লু কুন হোর জোরালো শট আটকাতে ব্যর্থ হন রাশিয়ার গোলরক্ষক আকিনফেভ। তার এ গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া।
গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের খেলা মাঠে গড়াতেই দক্ষিণ কোরিয়ার ডিবক্সে বেশ কয়েকবার ঢুকে পড়ে রাশিয়া। ৪৭ মিনিটে ফেইজুলিনের দূর পাল্লার জোরালো শট আটেক দেন দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক জুং সুং-রিয়ং।
দ্বিতীয়ার্ধে আক্রমণাত্ম রাশিয়াকে পাল্টা জবাব দিতে ৫৮ মিনিটে ৩০ গজ দূর থেকে জোরালো ফ্রিকিক করেন কিম ইয়ং। তবে কিম ইয়ংয়ের শট আবারও আটকে দেন রাশিয়ার গোলরক্ষক।
৬২ মিনিটে আবারও ফ্রিকিক পায় দক্ষিণ কোরিয়া। বদলি খেলোয়াড় সুক ইয়ংয়ের ডেলিভারি নাগালেও পেয়ে যান হং জেওং হো। কিন্তু তার দুর্বল হেড করেন রাশিয়ার গোলরক্ষক আকিনফেভ সহজেই তালুবন্দী করেন। ৯০ মিনিটে দলকে জয়ের সুভাস প্রায় পাইয়ে দিয়েছিলেন কোকোরিন। কোম্বারভের কর্নার কিক থেকে নেওয়া কোকোরিনের হেড ফিরিয়ে দেন দ.কোরিয়ার গোলরক্ষক।
এর আগে প্রথমার্ধে খেলার শুরু থেকে দু’দলের আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচটি। ৯ মিনিটে লি চুং-ইয়ংয়ের সুন্দর ডেলিভারি রিসিভ করতে ব্যর্থ হন দক্ষিণ কোরিয়ার খেলোয়াড় কি সুং ইয়ং। এরপর সন হিউং-মিন রাশিয়ার আক্রমণ ঠেকাতে অবৈধ ট্যাকলের জন্য ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন।
২৮ মিনিটে কোম্বারভের মাঝমাঠ থেকে দেওয়া ভলিতে হেড করে গোলবারের উপর দিয়ে পাঠিয়ে দেন রাশিয়ার স্ট্রাইকার কোকোরিন। খেলার প্রথম ৩০ মিনিট পর্যন্ত দু দলই বেশ কয়েকটি আক্রমণ করলেও বিপক্ষ দলের জালে বল জড়াতে পারেনি।
৩৩ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করার সুযোগ পান ঝিরকভ, কিন্তু তার বাঁ পায়ে নেওয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়। অন্যদিকে ৩৫ মিনিটে কু জা চোয়েলের শট রাশিয়ার ডিফেন্ডারের পায়ে লেগে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।
৩৯ মিনিটে পার্ক চু ইয়ংয়ের হেড থেকে বল পান সং হিয়েং মিন। ডিবক্সের বাইরে থেকে তার ডান পায়ের শট গোলবারের উপর দিয়ে চলে যায়। প্রথমার্ধ শেষে দু’দলের বল পজেশনে দেখা যায় সমতা। রাশিয়ার ৪৮ শতাংশ বল দখল ও ৫টি শটের বিপরীতে দক্ষিণ কোরিয়ার বলে দখল ৫২ শতাংশ এবং শট ৩টি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া