adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করােনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫ হাজার ৬৩৭, আক্রান্ত পৌনে ১৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৭০ হাজার ৫৩৮ জন। এই সময়ে মারা গেছে পাঁচ হাজার ৬৩৭ জন।

রোববার (৬ মার্চ) সকালে ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় এর আগের দিনের তুলনায় শনাক্ত প্রায় সাড়ে তিন লাখ কমেছে। মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ কোটি ৫১ লাখ ২২ হাজার ৯৬১ জন।

২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে দুই হাজারের বেশি। বিশ্বে এখন মোট মৃতের সংখ্যা ৬০ লাখ ১৫ হাজার ৪৮।

পরিসংখ্যান বলছে, ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৪ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ১৫৩ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত এক কোটি ৫৭ লাখ ২৩ হাজার ৯০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন ইউরোপের এই দেশটিতে। আর মারা গেছে এক লাখ ২৪ হাজার ৬৭০ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুর দিক থেকে শীর্ষে রয়েছে রাশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছে ৭৫০ জন এবং শনাক্ত হয়েছে ৮৬ হাজার ৭৬৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৬৮ লাখ ৬১ হাজার ৭৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৫৩৭ জনের।

আক্রান্তের দিকে থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ১৫৫ জন এবং সংক্রমিত হয়েছে পাঁচ হাজার ১৮১ জন।

মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন চার কোটি ২৯ লাখ ৬২ হাজার ৬৫৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৫ হাজার ৬৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া