adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিল সমর্থকরাও এখন আর্জেন্টিনার সমর্থক: সান্তোস জুনিয়র

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হেরে আসর থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। শেষ আটে ক্রোয়েশিয়ার কাছে হেরে শেষ হয়েছে তাদের হেক্সা মিশন। দলের এই হতাশাজনক পারফরমেন্সে মুষড়ে পড়েছেন ব্রাজিল সমর্থকেরা। অনেকে আবার দলবদল করে চিরশত্রু আর্জেন্টিনাকে সমর্থন দিচ্ছেন। তেমনি একজন সমর্থক হোসে আর্নাল্ডো ডস সান্তোস জুনিয়র কাতারে গিয়েছিলেন দলকে সমর্থন দিতে। কিন্তু ব্রাজিল বিদায় নেওয়ার পর তিনি এখন লিওনেল মেসির হাতে বিশ্বকাপ শিরোপা দেখতে চান। কালেরকণ্ঠ

আর্জেন্টিনা-ফ্রান্সের মধ্যকার রোববার ফাইনালের আগে ৩৮ বছর বয়সী ওই দন্তবিশেষজ্ঞ বার্তা সংস্থা এএফপিকে বলেন, একজন ফুটবল অনুরাগী হিসেবে আমি মনে করি আর্জেন্টিনাই শিরোপার দাবীদার। মঙ্গলবার ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমি ফাইনালে ৩-০ গোলে জয় নিয়ে আর্জেন্টিনা ফাইনালে পৌঁছানোয় তিনি উচ্ছাস প্রকাশ করেছিলেন। এ সময় নির্লজ্জের মতো আর্জেন্টিনার হাল্কা নীল জার্সি গায়ে জড়িয়ে ব্রাজিলের সর্ববৃহৎ নগরীর রাজপথেও ঘুরে বেড়িয়েছিলেন তিনি।

রাজনৈতিক কারণে সুপারস্টার নেইমারের ওপরই ব্রাজিলের অধিকাংশ জনগন বিরক্ত। তাছাড়া শেষ আটে তাদের বাজে পারফর্মেন্স দেখে বিরক্তি বেড়েছে। ফ্রান্সের বিপক্ষে আলবিসেলেস্তেদের সমর্থন দেওয়ার সময় ব্রাজিলের পেলে ও আর্জেন্টিনার দিয়াগো ম্যারাডোনার মধ্যকার শ্রেষ্ঠত্বের বিতর্ককে পাশ কাটিয়ে যাবেন বলেও জানিয়েছেন সান্তোস। তিনি বলেন, আর্জেন্টাইনরা এখন তাদের জাতীয় দলকে নিয়ে আশাবাদী, যারা (শিরোপা থেকে) সামান্য দূরে আছে। যেকোনো ফুটবলপ্রেমী এমন একটি দলকে সমর্থন করবে।

সৌদি আরবের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা পরের ম্যাচগুলোতে দুর্দান্ত খেলছে। টুর্নামেন্টের শুরুতে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, তার দল যদি শিরোপা জিততে না পারে তাহলে তিনি চাইবেন ল্যাটিন কোনো দলই চ্যাম্পিয়ন হোক। সেই দলটি ব্রাজিল হলেও তার আপত্তি নেই। এদিকে ব্রাজিলের তথ্য বিশ্লেষণ ইনস্টিটিউটের এক জরিপে দেখা গেছে, ৩৩ শতাংশ ব্রাজিলিয়ানের দ্বিতীয় পছন্দ আর্জেন্টিনা। তবে ৬০ শতাংশেরও বেশী মানুষ চান না প্রতিবেশেী দলটি শিরোপা জিতুক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া