adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিরিয়ডের বিড়ম্বনা এড়াতে রঙিন হলো ম্যান সিটির নারী ফুটবলারদের প্যান্ট

স্পোর্টস ডেস্ক: ঋতুস্রাব নারীদের জীবনের স্বাভাবিক একটা বিষয়। প্রতিমাসেই এই জৈবিক প্রক্রিয়ার মধ্য দিয়ে তাদের যেতে হয়। যেহেতু ঋতুস্রাব বলেকয়ে আসে না, তাই কাপড়ে দাগ লেগে যাওয়া স্বাভাবিক। অনেক মেয়েরাই এতে অস্বস্তিতে পড়েন।

সমস্যা সমাধানে এবার নারী ফুটবল দলের প্যান্টের রং বদলে ফেললো ইংলিশ ফুটবল জায়ান্ট ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি। 

এতদিন পরিচিত আসমানি রঙের জার্সির সঙ্গে সাদা প্যান্ট পরে মাঠে নামতেন সিটির খেলোয়াড়রা। এবার সেই প্যান্টের রং বদলে ফেলা হয়েছে। ‘বার্গান্ডি’ মেরুনের মতোই একটি রং। গত বুধবার ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে এই রঙের প্যান্ট পরেই মাঠে নেমেছিলেন ম্যাঞ্চেস্টার সিটির খেলোয়াড়রা। ক্লাব ও পোশাক প্রস্তুতকারক সংস্থা পুমার পক্ষ থেকে যৌথ বিবৃতিতে জানানো হয়েছে, স্থায়ীভাবেই হোম জার্সির ক্ষেত্রেও পরিবর্তিত রং ব্যবহার করা হবে। সামনের মৌসুমেও এই রং কার্যকর হবে।
শুধু ম্যাঞ্চেস্টার সিটিই নয়, একই পথে হেঁটেছে ওয়েস্ট ব্রম, অ্যালবিয়ন, স্টোকসিটির মতো ক্লাবগুলো। চলতি বছরের জুলাই মাসে উইম্বলডনে নারী টেনিস তারকাদের সাদা পোশাক পরা বাধ্যতামূলক বলে জানিয়ে দেন গ্র্যান্ড স্লাম কর্তৃপক্ষ। সেই পোশাকবিধি নিয়ে শুরু হয় বিতর্ক। সেই বিতর্ক ছড়িয়ে পড়ে টেনিসের বাইরেও। বিভিন্ন খেলাতেই একইভাবে পোশাকের রং বদলানোর দাবি ওঠে। সেই ধারাবাহিকতায় এবার মেয়েদের প্যান্টের রং বদলে ফেলল ম্যান সিটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া