adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালদ্বীপে ৬ খুন – শুক্রবার বাংলাদেশিদের বিক্ষোভ

bangladeshi expats to protest 2 compatriots_59589ডেস্ক রিপোর্ট : মালদ্বীপের রাজধানী মালেতে বসবাসকারী বাংলাদেশিরা দুই স্বদেশির মৃত্যু ও আরো দুই স্বদেশির উপর হামলার বিরুদ্ধে শুক্রবার একটি শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন।
শাহীন মিয়া (২৫) ও বিলাল (২৪) নামের দুই বাংলাদেশি চলতি সপ্তাহে মালেতে দুটি পৃথক ঘটনায় নিহত হন। গত ২২ মার্চ সকালে মালে ক্যাফেতে শাহীনকে ছুরি মেরে হত্যা করা হয়। আর ২৫ মার্চ রাতে বিলালকে আলিফ আলিফ আতোল থোড়ো দ্বীপে মৃত অবস্থায় পাওয়া যায়।
রাজধানীর মালে হারবার সাইডে লিয়ানু নামে একটি ক্যাফেতে খুন হন শাহীন। কয়েকজন মুখোশধারী লোক গত  রোববার ভোরের দিকে তাকে ছুরিকাঘাতে হত্যা করে। সোমবার রাতে আলিফ আতোল থড্ডু দ্বীপ থেকে বিলাল নামে আরেক বাংলাদেশির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া মঙ্গলবার রাতে দুই বাংলাদেশির ওপর হামলা হয়। এতে একজন আহত হয়েছে বলে জানা গেছে।
গত চার দিনে ছয় জন বাংলাদেশিকে একই কায়দায় খুন করা হয়েছে। এদের একজনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।
এ ঘ্টনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ কারণে প্রচণ্ড ভীতি আর উতকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিরা।
এদিকে শাহীন মিয়া হত্যাকাণ্ডে সন্দেহভাজন একজনকে ধরতে গত সোমবার দিবাগত রাতে এক সংসদ সদস্যের বাসায় তল্লাশি চালিয়েছে পুলিশ। এই সংসদ সদস্য বর্তমান জোট সরকারের অংশীদার। তবে তার বাসা থেকে কাউকে আটক করতে পারেনি পুলিশ।
এই হত্যাযজ্ঞ ও হামলার বিরুদ্ধে শুক্রবার জুমার নামাজের পর বাংলাদেশ হাইকমিশনের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশিদের অভিযোগ, পরপর এ ধরনের ঘটনা ঘটলেও মালে’তে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশন নীরব রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া