adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে ফিরে মুস্তফা কামাল বললেন- কাজ করবো আইসিসির জন্য

নিজস্ব প্রতিবেদক : ক্রিকেট অঙ্গনে নিজের মর্যাদা উন্নত রাখার সঙ্গে সঙ্গে দেশের আত্মসম্মান বৃদ্ধি করে বাংলাদেশে ফিরলেন আ হ ম মোস্তাফা কামাল। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি পদে দায়িত্ব পাওয়ার পর সোমবার দুপুর ২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছান পরিকল্পনা মন্ত্রী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি।
আইসিসির সভাপতি মোস্তাফা কামাল নতুন দায়িত্ব পেয়ে গর্বিত ও আনন্দিত, সেই সঙ্গে আল্লাহ ও দেশবাসির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 
বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মোস্তফা কামাল বলেন,‘আমি অত্যন্ত গর্বিত, আনন্দিত ও আপনাদের সবার কাছে কৃতজ্ঞতা জানাই। আমাদের ক্রিকেট ছিল বলে আমাদের এই বিজয়। দেশের সকল খেলোয়াড়, সমর্থক ও মিডিয়ার কাছে আমার এই কৃতজ্ঞতা। আপনাদের কারণে দেশে এই সম্মান এসেছে। এই অর্জন আমার একার জন্যে নয়, দেশের সকল মানুষের।
নতুন দায়িত্ব পাওয়ার পর ব্যস্ততা বেড়ে গেলো কিনা এমন প্রশ্নে তিনি বলেন,‘যিনি দায়িত্বে ছিলেন তিনি চলে যাবেন আমার কাছে দায়িত্ব দিয়ে এটাই স্বাভাবিক। আগে থেকে সব জানা ছিলো।

৮৫ দেশের প্রতিনিধিদের সামনে ক্রিকেটকে নিয়ে কাজ করার প্রতিশ্র“তি দিয়েছেন মোস্তাফা কামাল। তিনি আরো বলেন,‘সভায় ৮৫ দেশের প্রতিনিধিরা ছিল। আমি তাদের আশা দিয়েছি, যেখানে যেখানে ক্রিকেটের ব্যর্থতা আছে সেখানে কাজ করা হবে। ক্রিকেটকে আরো উন্নত করা হবে। যেহেতু চেয়ারম্যানের পর সভাপতি, আর কোন সহ-সভাপতি থাকবে না। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এভাবে চলে। সেভাবে এটা করা হয়েছে। আশা করি সবাইকে নিয়ে কাজ করতে পারব।
বাংলাদেশ ক্রিকেট মোস্তফা কামালকে অনেক কিছু দিয়েছে, তিনিও ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন, এরপর এই দায়িত্ব পেলেন। আইসিসির সভাপতি হওয়ার কারণে কোন দেশের জন্যে তিনি আগামী এক বছর কাজ করতে পারবেন না। তিনি পরিস্কার ভাষায় বলেন, আমি নির্দিষ্ট বছর দেশের জন্যে কাজ করতে পারব না। কারণ আমি এখন আইসিসির সভাপতি। এখন কোন দেশের জন্যে কাজ করা আমার পক্ষে সম্ভব না। এটা আমার দায়িত্বের সঙ্গে যায় না। ক্রিকেটকে নিয়ে যাওয়ার জন্যে আপনারা যে স্বপ্ন দেখছেন, আমিও সেই স্বপ্ন দেখি। আমি বিশ্বাস করি আমরা ক্রিকেটকে আরো উপরে নিয়ে যেতে পারবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া