adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিলামে উঠছে আর্জেন্টাইন তারকা সার্জিও অ্যাগুয়েরোর জার্সি

স্পোর্টস ডেস্ক: ফুটবল বিশ্বের অন্যতম তারকা খেলোয়াড় আর্জেন্টাইন সার্জিও অ্যাগুয়েরো গত ২০১১-১২ মৌসুমে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছিলেন। নিজের প্রথম মৌসুমেই সিটিকে প্রিমিয়ার লিগে ৪৪ বছরের শিরোপা খরা কাটিয়েছিলেন তিনি। শিরোপা নির্ধারণী ম্যাচের ঠিক অন্তিম মুহূর্তে দুর্দান্ত এক গোল করে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন আগুয়েরো। এমন ঐতিহাসিক মুহূর্তের সেরা পারফর্মার সিটির আর্জেন্টাইন তারকার সেই ম্যাচের জার্সিটি নিলামে তোলা হচ্ছে। গোল ডটকম

আগামী ৩ নভেম্বর ডার্বিশায়ারে জার্সিটির নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। গত বুধবার জার্সিটির নিলামকারী প্রতিষ্ঠান হ্যানসন্স এ তথ্য নিশ্চিত করেছেন। তারা ধারণা করছেন, জার্সিটি অন্তত ২০ হাজার পাউন্ডে বিক্রি হবে। জার্সিটি গত মে মাসে নিলামে তোলার কথা থাকলেও ‘অপ্রত্যাশিত কারণে’ সেবার তা হয়নি।

প্রিমিয়ার লিগে ২০১১-১২ মৌসুমের শেষ দিনে শিরোপার লড়াই দারুণভাবে জমে উঠেছিল। শিরোপার লড়াইয়ে সবচেয়ে এগিয়ে ছিল সিটির নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। কারণ, কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে তখন পিছিয়ে সিটি। দীর্ঘ খরা কাটিয়ে শিরোপা জিততে জয় দরকার ছিল তাদের।

এমন সময়ে দলের ত্রাতা হয়ে আসেন আগুয়েরো। ২-১ গোলে পিছিয়ে থাকা ম্যানসিটিকে অতিরিক্ত সময়ে জেকো সমতায় ফেরানোর পর ৯৩ মিনিট ২০ সেকেন্ডে আগুয়েরোর গোলে ৩-২ ব্যবধানের নাটকীয় জয় পায় সিটি। এই জয়ে ১৯৬৮ সালের পর লিগ শিরোপা জয়ের উল্লাসে মাতে তারা। আরটিভি

ক্লাব ফুটবল ক্যারিয়ারে ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত সিটিতে কাটান আগুয়েরো। ইংলিশ ক্লাবটির হয়ে রেকর্ড ২৬০টি গোল করেন তিনি। এছাড়া ২৭৫ ম্যাচে ১৮৪ গোল করে প্রিমিয়ার লিগের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ স্কোরারও এই আর্জেন্টাইন। ক্লাবটির হয়ে জেতেন ১৫টি শিরোপা।
সিটি থেকে বার্সেলোনায় পাড়ি দিলেও হার্টের সমস্যার কারণে গত বছর ৩৩ বছর বয়সে খেলোয়াড়ি জীবনের ইতি টানেন আগুয়েরো। গত মে মাসে তার ওই গোলের ১০ বছর পূর্তিতে ইতিহাদে একটি ভাস্কর্য উন্মোচন করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া