adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিএআর ফুটবলের রোমাঞ্চ নষ্ট করে দিয়েছে: থিয়েরি অঁরি

স্পোর্টস ডেস্ক : উত্তেজনায় ঠাসা এক ম্যাচের শেষ মুহূর্তে নাটকীয় এক গোল। স্বাভাবিকভাবেই বাঁধভাঙা উদযাপন করে থাকেন খেলোয়াড়রা। অনেকে তো জার্সি খুলে একটি হলুদ কার্ড খাওয়াকেও কিছু মনে করেন না। কিন্তু একটু পরেই যদি জানা যায় ভিএআর বিবেচনায় বাতিল হয়েছে গোলটি, তখন যেন সব রোমাঞ্চ হারায় ম্যাচটির। এ বিষয়টিই তুলে ধরেছেন ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি। ডেইলিস্টার

রেফারিদের সিদ্ধান্তকে আরও নিখুঁত করতে গত কয়েক বছর থেকেই ফুটবল বিশ্বে ব্যবহৃত হয়ে আসছে ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি (ভিএআর)। তবে এ নিয়েও অভিযোগের শেষ নেই। ফুটবলের রোমাঞ্চ নষ্ট তো হয়ই, একই সঙ্গে ভিএআরে যাচাইয়ের পর থামছে না বিতর্ক। প্রাক্তন আর্সেনাল কিংবদন্তির কাছেও অনেক ভক্তরা হতাশা প্রকাশ করেছেন। ভিএআরের প্রবর্তনের আগে ফুটবলের আবেগটাই অন্যরকম ছিল বলে দাবি তার।

বর্তমান সময়ের কাঠখোট্টা ফুটবলের আগে অবসর নিতে পাড়ায় নিজেকে সৌভাগ্যবান মনে করেন অঁরি, এটা একটা ভালো ব্যাপার যে আমি অবসর নিয়ে নিয়েছি। নতুন প্রযুক্তি নিয়ে তাদের ডিল করতে দিন। কিন্তু এতো কিছুর পরও এটা কোথায় যায়? একটা জিনিস বোঝা আমার জন্য খুব কঠিন। আমি একজন খেলোয়াড় হিসাবে গোল করতাম তখন উদযাপন করতাম। এখন মাঝে মাঝে গোলের পর আপনি জানেন না যে আপনার লাফ দেওয়ার দরকার আছে কি-না? উদযাপন করা ঠিক কি-না?

ফুটবলের আবেগ ফিরিয়ে আনার জন্য সঠিক কোনো সিদ্ধান্তের অপেক্ষায় আছেন এ কিংবদন্তি, আমরা এখন জানি না আমাদের উদযাপন করা ঠিক কি-না? এটি খেলার আনন্দকে কিছুটা হলেও হত্যা করে। সুতরাং, আমাদের এমন একটি উপায় খুঁজে বের করতে হবে যাতে আমাদের খেলার আনন্দটা হত্যা না হয়। এবং যা ঘটেছে তার পরিপ্রেক্ষিতে আমরা সঠিক ফলাফল পেতে পারি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া