adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যু আবার বাড়লাে, আক্রান্ত কমেছে

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৫০৩ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৭৫ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৫২ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় তিন শ।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৬২ লাখ ৫২ হাজার ৮৬০ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮৯ হাজার ৫২২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫৪৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১২ হাজার ৪৫৮ জন এবং মৃত ১৭০ জন। ইতালিতে আক্রান্ত ৮ হাজার ৩৪৭ জন এবং মৃত্যু ৬০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২০ হাজার ৪৪৮ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। জাপানে মৃত ২৩৫ জন এবং আক্রান্ত ১ লাখ ৫৩ হাজার ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১১ জন এবং আক্রান্ত ৮ হাজার ৬৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৬৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৭৩ জন এবং ২৬ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ১৪২ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া