adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রস টেলর নিউজিল্যান্ডের টানা তৃতীয়বার বর্ষসেরা ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটের তিন ফরম্যাটে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে এবারও সেরার পুরস্কার ‘স্যার রিচার্ড হ্যাডলি অ্যাওয়ার্ড’ জিতে নিয়েছেন এই ক্রিকেটার।
গত এক বছরে তিন ফরম্যাট মিলিয়ে ১,৩৮৯ রান করেন টেলর। ইংল্যান্ড বিশ্বকাপে দলকে ফাইনালে তুলতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। নিউজিল্যান্ডের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান করা স্টিফেন ফ্লেমিংকে টপকে যান তিনি।

আরো একটি বিরল রেকর্ড গড়েন ৩৬ বছর বয়সী টেলর। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি প্রত্যেক ফরম্যাটেই খেলেন একশো ম্যাচ। -ক্রিকইনফো
বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতে এক বছরের স্মৃতি নিয়ে অনলাইন অনুষ্ঠানে টেলর বলেন, “উত্থান-পতন থাকবেই। বিশ্বকাপের ফাইনালে হারাটা ছিল হতাশার। এরপরও বক্সিং ডে টেস্ট ছিল স্মরণীয় মুহূর্ত, সেখানে আমাদের অনেকই কিউই সমর্থন জুগিয়েছিল। এটা আমি কখনই ভুলব না।

পুরস্কার জেতার পেছনে নিজের মেন্টর ২০১৬ সালে প্রয়াত মার্টিন ক্রো’র অবদানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন টেলর। জানালেন, ক্রো’র অসাধারণ নির্দেশনার কারণেই ডানহাতে ব্যাটিংয়ে দক্ষ ওঠেন এবং মানসিক দৃঢ়তা লাভ করেন।

মার্টিন আমাকে অনেক অভিজ্ঞতা দিয়েছেন এবং স্বাধীনতা নিয়ে খেলার বিষয়টা ভালোভাবে বুঝিয়েছেন। আমার ক্যারিয়ারে তার অনেক অবদান। আমাকে সবসময় রেকর্ড ভাঙার অনুপ্রেরণা দিয়েছেন।-ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া