adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে হজ্ব এজেন্সি মালিকের বিরুদ্ধে মামলা

imagesজামাল জাহেদ কক্সবাজার : সৌদি আরবে পবিত্র ওমরাহ হজ্ব পালনে প্রতারণার অভিযোগে একটি হজ্ব এজেন্সির মালিকের বিরুদ্ধে কক্সবাজারে দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে। কক্সবাজারের সিনিয়র ষ্পেশাল জজ আদালতের বিচারক মো. সাদিকুল ইসলাম তালুকদারের আদালতে বুধবার এই অভিযোগটি দায়ের করা হলে বিজ্ঞ বিচারক তা তদন্ত পূর্বক  আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) প্রেরণ করেন। জানা গেছে, কক্সবাজারের রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী আবদুর রহিম চৌধুরী রাজধানী ঢাকার নজরুল ইসলাম স্মরণীর মাহতাব সেন্টারের লিবার্টি ট্রাভেলসের (হজ্ব লাইসেন্স নম্বর-২৫৫) মালিক রামু উপজেলার রাজারকুলের বাসিন্দা নুরুল হক সিকদারের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগ হচ্ছে, সৌদি আরবের মক্কা নগরীতে পবিত্র ওমরাহ এবং মদীনায় মহানবী (সাঃ) এর পবিত্র রওজা মোবারক জিয়ারতের জন্য নিরাপদে আসা-যাওয়া ও থাকা-খাওয়ার যাবতীয় ব্যবস্থা করে দেয়ার কথা উক্ত ট্রাভেলস মালিকের।
বাদী ও তার স্ত্রীর নিকট থেকে এ বাবদ ট্রাভেলস মালিক নুরুল হক সিকদার এক লাখ ৯০ হাজার টাকা গ্রহণ করেন। গত ২০ এপ্রিল ট্রাভেলস মালিক ইউনাইটেড বিমানে ঢাকা থেকে জেদ্দায় স্বামী স্ত্রীকে নিয়ে গেলেও সেখানে থাকা-খাওয়া এবং পূণরায় ঢাকায় ফেরত আসার জন্য আর কোন ব্যবস্থা গ্রহন না করে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা আতœসাত করেন।

বাদী আবদুর রহিম চৌধুরী ও তার স্ত্রী শেষাবধি সৌদি আরবে আতœীয় স্বজনের শরণাপন্ন হয়ে থাকা-খাওয়া ও ঢাকায় ফিরে আসার জন্য ধার-কর্জে ব্যবস্থা করেন। আবদুর রহিম চৌধুরী এ ব্যাপারে ট্রাভেলস মালিক নুরুল হক সিকদার এবং ইউনাইটেড বিমানের দূর্নীতি,বিশ্বাসভঙ্গ ও প্রতারণার বিরুদ্ধে ঢাকায় দুদকে অভিযোগ দায়ের করতে গেলে তাকে আদালতের আশ্রয় নিতে পরামর্শ দেওয়া হয়। 

এ ব্যাপারে ট্রাভেলস মালিক নুরুল হক সিকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান-আবদুর রহিম চৌধুরী ও তার স্ত্রীকে যেসব সুযোগ-সুবিধা দেয়ার কথা তার  বেশ কিছু দেয়া হয়েছে। তবে জেদ্দা থেকে ইউনাইটেড বিমানের টিকেট না দেয়ার কথা তিনি স্বীকার করেন এবং এ বাবদ টাকা ফেরত দেয়া হবে বলে জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া