adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুনের প্রথম সপ্তাহে পদ্মা সেতুর কার্যাদেশ

ছবি:ফাইল ফটো

 

 

 

 

 

 

ডেস্ক রিপোর্ট : জুন মাসের প্রথম সপ্তাহে বহু কাঙ্খিত পদ্মা সেতুর মূল অবকাঠামো নির্মাণের কার্যাদেশ দেওয়া হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মাওয়া রেস্ট হাউজে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে যোগাযোগমন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, পদ্মা সেতুর মূল অবাকাঠামো নির্মাণের কাজ এখন পাইপ লাইনে। ১৬’শ কোটি টাকা ব্যয়ে এপ্রোচ সড়ক ও সার্ভিস এড়িয়া নির্মাণের কাজ চলমান রয়েছে। এরইমধ্যে পদ্মা সেতুর প্রাসঙ্গিক অনেক কাজ শেষ হয়েছে। সেতু নির্মাণের প্রধান অন্তরায় ছিলো মাওয়া ঘাট স্থানান্তর। অস্থায়ীভাবে মাওয়া ঘাট ¯’ানান্তরের কাজ শুরু হয়েছে।
 যোগাযোগমন্ত্রী আরো বলেন, মাওয়া ফেরিঘাট ¯’াপনের জন্য সেনাবাহিনীর সদস্যরা লৌহজংয়ের শিমুলিয়ায় আড়াই কিলোমিটার সড়ক নির্মাণের কাজ করছে। যথাসময়ে ঘাট স্থানান্তরের কাজ শেষ হবে।
মন্ত্রী বলেন, সেতু নির্মাণের জন্য জরুরি নদী শাসনের কাজের জন্য বিশ্ব ব্যাংকের পরিক্ষিত ৪টি প্রতিষ্ঠান টেকনিকেল প্রস্তাব দিয়েছে। ওই প্রতিষ্ঠান গুলোকে আগামী ২৯ মের মধ্যে আর্থিক প্রস্তাব দিতে বলা হয়েছে।
যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর নির্মাণের পাশাপাশি রাজধানীর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য মাওয়া-বাবুবাজার সড়ক চার লেনে উন্নিত করা হবে। এ জন্য ৩৩ কিলোমিটার সড়ক তৈরির জন্য ডিপিপি প্রনোয়নের কাজ চলছে। এসময় যোগাযোগমন্ত্রীর সঙ্গে সেতু বিভাগ ও স্থানীয় সড়ক ও জনপথের কর্মকর্তাদের মধ্যে নির্বাহী প্রকোশলী শারফুল ইসলাম সরকার, তোফাজ্জেল হোসেন, সৈয়দ রজব আলী এবং নূরুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া