adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া বিশ্বকাপে চারে ব্যাটিং করবেন সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে চার নম্বরে ব্যাটিং করতে দেখা যেতে পারে সাকিব আল হাসানকে। সংবাদমাধ্যম ক্রিকবাজকে এমনটা ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার।

কিছুদিন আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গিয়েছিলেন সাকিব। সেখানে ছয়টি ম্যাচ খেলে সবকটিতেই চার নম্বরে ব্যাটিংয়ে নামতে দেখা যায় সাকিবকে। চারে নেমে একটি হাফ সেঞ্চুরিও করেছেন সাকিব।

চার নম্বরে নেমে সাকিবের হাফ সেঞ্চুরি চোখ এড়ায়নি নির্বাচকদের। এ কারণে বিশ্বকাপেও সাকিবকে চার নম্বরে চান বাশার। জাতীয় দলে চার নম্বরে নেমে এখন পর্যন্ত ৪০ ম্যাচ খেলেছেন সাকিব। যেখানে ২৮.৭২ গড়ে ও ১২২.৩৬ স্ট্রাইক রেটে এক হাজার ৩৪ রান করেছেন তিনি। ২০১৯ সালে পাওয়া নিষেধাজ্ঞার পর ক্রিকেটে ফিরে তিনে নেমে ২৫ ম্যাচ খেলেছেন সাকিব। যেখানে ১১১.৬৮ স্ট্রাইক রেটে ৪৭৮ রান করেছেন তিনি। হাফ সেঞ্চুরি করেছেন মাত্র একটি।

সাকিবের চারে নামা প্রসঙ্গে বাশার বলেন, আমরা এটা নিয়ে আলোচনা করছি। সিপিএলে সে চার নম্বরে ব্যাটিং করেছে এবং সফল হয়েছে। অস্ট্রেলিয়ার উইকেটেও সে যেটা দরকার, সেটাই করবে। সাকিব যে তার ব্যাটিং পজিশন ছাড়বে না- এমন কিছুই নয়। সে স্বাচ্ছন্দ্যে খেলতে ভালোবাসে।

আমরা যখন তার সাথে কথা বলেছি, তিনে বা চারে যেখানেই সে নামুক তাতে তার কোনও সমস্যা নেই। সাকিব যেকোনো জায়গায় ব্যাট করতে প্রস্তুত। সে সবকিছুই অন্যভাবে দেখে। দলের জন্য কিছু করতে পারলে খুশি হয়। আমার মনে হয়, অস্ট্রেলিয়াতে সে চার নম্বরে ব্যাটিং করবে এবং তিনে নামবে অন্য কেউ। আমার মনে হয়, আমাদের পাঁচ-ছয়-সাতে কারা নামবে সেটাও ঠিক করা আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া