adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাউন্সিলরের বৈরিতায় লেবাননের রাষ্ট্রদূত

ইসমাঈল হুসাইন ইমু : সদ্য বিদায়ী লেবাননের রাষ্ট্রদূত এএফএম গাওসুল আযম সরকারের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন ওই দূতাবাসের কর্মচারি শেখ আব্দুর রহমান। তিনি বলেন, সম্পর্কের টানাপড়েনের কারণে কাউন্সিলর এটিএম মনিনুল হক পরিকল্পিতভাবে গাওসুল আযম সরকারের বিরুদ্ধে এ অভিযোগ উত্থাপন করেন। তিনি বিভিন্ন সংবাদ মাধ্যমকে ডেকে নিয়ে রাষ্ট্রদূতের বাসভবনে আব্দুর রহমানকে আটকে রাখার খবর প্রচার করেন।
গতকাল শনিবার সকালে আব্দুর রহমান লেবানন থেকে ঢাকা ফেরেন। বিকেলে আমাদের অর্থনীতিকে বলেন, লেবাননের রাষ্ট্রদূতের বিরুদ্ধে তার কোন অভিযোগ নেই। তিনি নয় মাস যাবত রাষ্ট্রদূতের বাসা ও অফিসের কর্মচারি হিসেবে কাজ করেছেন। তার গ্রামের বাড়ি ফরিদপুরে।
শেখ আব্দুর রহমান বলেন, আমি নয় মাস থেকে রাষ্ট্রদূতের বাসভবন ও অফিসে দায়িত্ব পালন করি। কাজের চাপে ও ঈদকে সামনে রেখে আমি বাড়ি ফিরে আসার সিদ্ধান্ত নেই। এ অবস্থায় কাউন্সিলর ও কর্মচারি ইকবাল হোসেন সোহাগ আমাকে দিয়ে একটি আবেদন লেখায়। পরে জেনেছি তা পররাষ্ট্র মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আমার সরলতার সুযোগ নিয়ে তারা আমাকে দিয়ে একাজ করিয়েছে।
আব্দুর রহমান বলেন, পরে গত ১৭ জুলাই আমি রাষ্ট্রদূতের বাসায় গিয়ে আমি দেশে ফিরে যাওয়ার কথা বলি। তিনি আমাকে দেশে ফিরে যাওয়ার সব ব্যবস্থা করার আশ্বাস দেন। ঠিক তখনই কাউন্সিলর ও সোহাগ স্থানীয় গনমাধ্যমকে ডেকে রাষ্ট্রদূতের বাসায় আমাকে আটকে রাখার নাটক তৈরি করেন। আসলে রাষ্ট্রদূত আমাকে আটকে রাখেননি। বরং তিনি আমাকে দেশে ফিরে আসার সব ব্যবস্থা করে দিয়েছেন। গত নয় মাসের সব পাওনা তার পরিবারের সদস্যরা পেয়েছে বলেও দাবি করেন আব্দুর রহমান।
আব্দুর রহমানের দাবি, রাষ্ট্রদূতের সঙ্গে কাউন্সিলরের সম্পর্ক ভাল যাচ্ছিল না। তাদের দুজনের মধ্যে রয়েছে চরম বৈরিতা। এর অংশ হিসেবে এসব ঘটনা ঘটানো হয়েছে।
এদিকে অপেশাদার আচরণের কারণে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এএফএম গাওসুল আযম সরকারকে দেশে ফিরে আসার নির্দেশ দেয় পররাষ্ট্র মন্ত্রণালয়। এব্যাপারে গতকাল পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এক প্রেস ব্রিফিংয়ে বলেন, দুতাবাসের শৃঙ্খলা ভঙ্গের কারণেই তাকে দেশে ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া