adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিখোঁজ মুজিবকে কেন্দ্র করে সিলেট বিএনপিতে ভাঙন!

মুজিবুর রহমান মুজিবডেস্ক রিপোর্ট : যুক্তরাজ্য বিএনপির নিখোঁজ নেতা মুজিবুর রহমান মুজিবকে নিয়ে সিলেট বিএনপিতে নতুন করে দেখা দিয়েছে ভাঙন। 
বুধবার বিকেলে এই ইস্যুতে সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সমাবেশ করেন বিএনপির একাংশের নেতাকর্মীরা। সমাবেশ থেকে তারা দাবি তুলেছেন মহানগর বিএনপির কমিটি ভেঙে নতুন কমিটি গঠনের। 
বিএনপির একাধিক নেতাকর্মী জানান, সুনামগঞ্জে দলীয় অনশন কর্মসূচি থেকে সিলেটের বাসায় ফেরার পথে নিখোঁজ হন যুক্তরাজ্য যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব। এ ঘটনায় সব স্তরের নেতাকর্মীরা সোচ্চার রয়েছেন। মাঠে আন্দোলন-সংগ্রাম করছেন। কিন্তু মহানগর বিএনপির নেতারা মুজিবের সন্ধান দাবিতে কোনো কর্মসূচিই দেন নি। 
মহানগর ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক মতিউল বারী চৌধুরী খোরশেদ বলেন, বিগত দিনে নেতাকর্মীদের উপর গণহারে মামলা হয়েছে। শত শত নেতাকর্মী এখনো জেলের ঘানি টানছেন। কিন্তু মহানগরের নেতারা সহযোগিতা তো দূরে থাক, খোঁজ-খবরও রাখেন নি। তাই আমরা ব্যর্থ নেতৃত্বের দিকে চেয়ে থাকতে পারিনা। আমরা নতুন নেতৃত্বে রাজপথে আন্দোলন সংগ্রাম করব। 
সিলেট মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক দিনার খান হাসু বাংলানিউজকে বলেন, আমরা চাই ত্যাগী নেতা। যারা কর্মীর সুখ-দুঃখে পাশে থাকবে। ওইসব সুবিধাবাদী নেতা চাই না, যারা আন্দোলনের নামে ফটোসেশন করে ঘরে বসে থাকবেন। এ কারণে মহানগর কমিটি ভেঙে নতুন কমিটি গঠন এখন সময়ের দাবি। 
সিলেট মহানগর বিএনপির কোষাধ্যক্ষ ফরহাদ চৌধুরী শামিম বাংলানিউজকে জানান, মহানগর বিএনপির কমিটি ২১ সদস্যের। কিন্তু তাদের ২১ জনকে নিয়ে বসার ক্ষমতা হয়নি। আমরা আন্দোলন করি মামলা হয় আমাদের বিরুদ্ধে, আর তারা আপোষ করে শহীদ মিনার বেদিতে গিয়ে আশ্রয় নেন। যে কারণে মহানগর কমিটি পুনঃগঠন প্রয়োজন।   
তিনি বলেন, সিলেটে জোড়ায় জোড়ায় নেতাকর্মীরা গুম হয়, কিন্তু মহানগর বিএনপির ওইসব নেতারা নিষ্ক্রিয় থাকেন। সিলেট মহানগর বিএনপির দফতর সম্পাদক আব্দুল ওয়াছেহ চৌধুরী জুবের বাংলানিউজকে বলেন, মূলত তিন বছর আগে গঠিত এ কমিটির সদস্যরা ওয়ার্ড কমিটি করতে পারেন নি। বিভিন্ন সময় তারা পুলিশের সঙ্গে আঁতাত করে সভা-সমাবেশ করেছেন। তাই তাদের ব্যর্থতার কারণে জেলা কমিটির মতো মহানগর কমিটিও পুনঃগঠন প্রয়োজন।
সিলেট মহানগর বিএনপির সভাপতি এমএ হক বলেন, দু’একজনের জন্য বিএনপি একাংশ হয় না। যারা একাংশ বলছেন দেখতে হবে তারা কারা? এছাড়া মহানগর বিএনপি ভাঙার দাবি যারা তুলেছেন, তাদের অনেকের জন্মের আগে আমি রাজনীতিতে এসেছি। তবে যে কেউ মহানগর বিএনপি ভাঙার দাবি তুলতেই পারে। এ বিষয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় কমিটি। 
নেতাকর্মীদের মামলা-হামলা প্রসঙ্গে অসহযোগিতার প্রশ্লে তিনি বলেন, আদৌ বিষয়টি সত্য নয়। আমরা নেতাকর্মীদের পাশে আছি, পাশে থাকবো। 

বুধবার বিকেলে সিলেট মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নগরীর কোর্ট পয়েন্টে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপারসন ও তারেক রহমানসহ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও গুম খুনের প্রতিবাদ পরিণত হয় ক্ষোভের সভায়। সভায় নেতাকর্মীরা মহানগর বিএনপির বিরুদ্ধে ক্ষোভ ঝাড়তে গিয়ে নতুন কমিটি গঠনের দাবি তুলেছেন। 
মহানগর বিএনপির সহ সভাপতি অধ্যাপক মকসুদ আলীর সভাপতিত্বে ও মহানগর বিএনপির কোষাধ্যক্ষ ফরহাদ চৌধুরী শামীমের পরিচালনায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আবদুল ওয়াছেহ চৌধুরী জুবের, সহ সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর দিনার খান হাসু, শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান, ফয়েজ আহমদ দৌলত, হাজি শওকত আলী, মহানগর বিএনপির সাবেক সদস্য নাজিম উদ্দিন লস্কর, সিটি কাউন্সির সিকন্দর আলী, কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, মহিলা দলের সাধারণ সম্পাদিকা কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ, কাউন্সিলর সালেহা কবীর শেপী, কাউন্সিলর আবদুর রকিব তুহিন, কাউন্সিলর আমেনা বেগম রুমি, কাউন্সিলর কোহিনূর ইয়াসমিন ঝর্ণা, কাউন্সিলর দিবা রাণী দে, মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক ইউনূস মিয়া, সাংগঠনিক সম্পাদক মাসুক এলাহী চৌধুরী, অধ্যাপক আজমল হোসেন রায়হান প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া