adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের টানা দ্বিতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে টানা দ্বিতীয় জয় পেয়েছে ভারত। বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে সহজেই ৭ উইকেটে হারিয়েছে তারা।
এর আগে সুপার টেনের উদ্বোধনী ম্যাচে একই ব্যবধানে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে তারা।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১২৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ২ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।
লক্ষ্য তাড়া করতে নেমে শূন্য রানে শিখর ধাওয়ানের বিদায়ে ভারতের শুরুটা ভালো হয়নি। তবে রোহিত শর্মার সঙ্গে ছন্দে থাকা বিরাট কোহলির শতরানের জুটিতে সহজ জয়ের দিকেই এগিয়ে যায় ভারত। ৮৩ বলে স্থায়ী ১০৬ রানের জুটিতে বিরাটের অবদান ৫৪ রান। তার ৪১ বলের ইনিংসে ছিল ৫টি চার ও একটি ছক্কা।
কোহলির বিদায়ের পর ভীষণ সতর্ক ছিলেন রোহিত ও যুবরাজ। শেষ ওভারে জয়ের জন্য মাত্র ১ রান প্রয়োজন ছিল ভারতের। এতোটাই সতর্ক ছিলেন যুবরাজ প্রথম দুই বলে রান নেয়ার চেষ্টাই করেননি। তৃতীয় বলে স্লিপে ক্যাচ দিয়ে শেষ হয় ১৯ বলে খেলা তার ১০ রানের ইনিংসটি।
পরের বলে ১ রান নিয়ে দলকে জয় এনে দেন সুরেশ রায়না। ৬২ রানে অপরাজিত থাকেন রোহিত। তার ৫৫ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা।
এর আগে ভারতীয় বোলারদের আঁটোসাটো বোলিংয়ে পাওয়ার প্লেতে রানের জন্য রীতিমত লড়াই করতে হয়েছে ক্রিস গেইল ও ডোয়াইন স্মিথকে। প্রথম ছয় ওভারে মাত্র ২৪ রান যোগ করেন তারা।
প্রথম দশ ওভারে ৩টি চার ও ২টি ছয়ে মাত্র ৪৬ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ।
রানের গতি বাড়াতে গিয়ে রবিচন্দ্রন অশ্বিনকে ফিরতি ক্যাচ দিয়ে ডোয়াইন স্মিথ বিদায় নিলে প্রথম উইকেট হারায় টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা। ডানহাতি এই ব্যাটসম্যান ২৯ বলে করেন মাত্র ১১ রান।
বিস্ফোরক গেইল দুবার জীবন পেয়েও কাজে লাগাতে পারেননি। ০ ও ১৯ রানে দুটি সহজ ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া গেইল রান-আউট হওয়ার আগে করেন ৩৪ রান। তার ৩৩ বলের ইনিংসে ছিল ২টি ছক্কা ও ১টি চার। ১৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তখন ৬২/২।
১৫তম ওভারে পরপর দুই বলে মারলন স্যামুয়লস (১৮) ও ডোয়াইন ব্রাভোকে (০) বিদায় করে ওয়েস্ট ইন্ডিজের বিপদ আরো বাড়ান অমিত মিশ্র। তার হ্যাটট্রিক ঠেকিয়ে দিলেও বেশিক্ষণ টেকেননি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামিও (১১)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া